এবারো শতভাগ পাসে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ

ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০১৯,   আষাঢ় ৮ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

এবারো শতভাগ পাসে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ

 প্রকাশিত: ১৮:৫৯ ১৯ জুলাই ২০১৮   আপডেট: ১৮:৫৯ ১৯ জুলাই ২০১৮

নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ

নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ

শতভাগ পাসের সাফল্য এবারো ধরে রেখেছে নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ। এবার ঢাকা শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ৮০৪ পরীক্ষার্থী।শতভাগ পাশসহ ২৭১ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

কলেজ সূত্রে জানা যায়, বিজ্ঞান বিভাগ থেকে ১৯১ জন, ব্যবসায় শিক্ষা থেকে ৪২ জন ও মানবিক শাখা থেকে ৩৮ জন শিক্ষার্থী রয়েছে।

২০০৬ সালে থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লা নিজের নামে এ কলেজ প্রতিষ্টা করেন।  প্রতিষ্ঠার পর থেকে সেরা কলেজ হিসেবে নিজেদের স্থান করে নেয় কলেজটি। ২০০৮ সালেই পাসের হার ৯৯ শতাংশ,২০০৯ সালে শত ভাগ ও ঢাকা বোর্ডে পঞ্চম, ২০১০ সালে শত ভাগ পাসসহ জেলার শ্রেষ্ঠ, ২০১১ সালে শতভাগ পাসসহ ঢাকা বোর্ডে সপ্তম এবং ২০১২ সাল থেকে  ২০১৪ সাল পযর্ন্ত শতভাগ পাসসহ ঢাকা বোর্ডের  সেরা বিশে দ্বিতীয় স্থান অর্জন করে।

কাঙ্খিত ফল পেয়ে বন্ধুদের নিয়ে আনন্দে ভাসছিল ব্যবসায় শিক্ষা বিভাগের শুভ্রজিৎ সাহা পিয়াল। পিয়াল বলেন, অনেক কষ্টের পর ভাল একটি রেজাল্ট। তাই রেজাল্ট পাওয়ার পর অনেক ভাল লাগছে। নিজের ও কলেজের ভাল ফলাফলে আমরা সবাই আনন্দিত।

অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা তিনি বলেন, এই নিয়ে টানা ১০বার কলেজটি শতভাগ পাশের সাফল্য অর্জন করেছে।প্রতিদিন রুটিন ক্লাস, কোচিং ক্লাস, ক্লাস টেস্ট, টিউটেরিয়াল পরীক্ষাসহ শিক্ষা সহায়ক কার্যক্রমই আমাদের ধাবাহিক সাফল্যের মূল শক্তি।

ডেইলি বাংলাদেশ/জেডএম