Alexa এবারের বিশ্বকাপ অলরাউন্ডারদের : অমরনাথ

ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

এবারের বিশ্বকাপ অলরাউন্ডারদের : অমরনাথ

আসাদুজ্জামান লিটন ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৩ ১৬ মে ২০১৯   আপডেট: ১৯:১২ ১৬ মে ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভারতের বিশ্বকাপজয়ী খেলোয়াড় মহিন্দর অমরনাথ বিশ্বাস করেন, এবারের বিশ্বকাপ হবে জেনুইন অলরাউন্ডারদের। ম্যাচের ফলাফল নির্ণয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখবে তারাই।

সম্প্রতি রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ে অনন্য অবদান রাখা অমরনাথ বলেন, “একটি দলের ব্যালেন্স তৈরী করে জেনুইন অলরাউন্ডাররা। তবে অবশ্যই তাদেরকে ব্যাট ও বলে নেতৃত্ব দিতে হবে”। উল্লেখ্য, তিনি সে বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল দুই ম্যাচেই ম্যাচ সেরা হয়েছিলেন।

৬৮ বছর বয়সী অমরনাথ আরো বলেন, “এবারের বিশ্বকাপে আবহাওয়া খুব বড় ভূমিকা পালন করবে। সাদা বলের ক্রিকেটে অনেক পরিবর্তন এসেছে এবং ইংল্যান্ডে সবুজ ঘাসের উইকেট পাওয়ার সম্ভাবনা কম। যদি আপনার দলে ২-৩ জন কোয়ালিটি অলরাউন্ডার থাকে, আপনার দল অনেক বেশি ভারসাম্যপূর্ণ হবে। তারা সহজে আপনার দলকে সাজাতে সাহায্য করবে এবং দলে আপনার পরিকল্পনা করতে সহজ হবে।”

দলে কোয়ালিটি অলরাউন্ডারের ভূমিকা কেমন হওয়া উচিত জানতে চাইলে তিনি বলেন, “কোয়ালিটি অলরাউন্ডার মানেই যে চতুর্থ বা পঞ্চম বোলার হতে হবে এমন নয়, প্রয়োজনে সে তৃতীয় বা রেগুলার বোলারও হতে পারে। একজন টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে সে ভালো ভূমিকা পালন করতে পারে। অন্তত সেরা ছয়ের ভেতর তার ব্যাট করা উচিত। কারন এরপর নামলে তেমন ভূমিকা পালনের সুযোগ থাকেনা। প্রতিদিন আপনার ভালো যাবেনা, তবে মনোযোগ ধরে রেখে চেষ্টা চালিয়ে যেতে হবে। একসময় সফলতা আসবেই।”

মহিন্দর অমরনাথ ভারতের হয়ে ৬৯টি টেস্ট ম্যাচ ও ৮৫টি ওডিয়াই ম্যাচ খেলেছেন। একজন মিডিয়াম পেস বোলার হিসেবে কাজ শুরু করলেও তিনি পরবর্তীতে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে অসাধারণ ভূমিকা পালন করেন। 

সম্প্রতি তিনি সিয়েট ক্রিকেট রেটিং এর পক্ষ থেকে আজীবন সম্মাননা লাভ করেন। 

ডেইলি বাংলাদেশ/এএল/সালি