এফবিসিসিআই সভাপতির দায়িত্ব নিলেন ফাহিম 

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৫ ১৪২৬,   ১৪ শাওয়াল ১৪৪০

এফবিসিসিআই সভাপতির দায়িত্ব নিলেন ফাহিম 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৬ ১৯ মে ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র (এফবিসিসিআই)  ২৪ তম সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন শেখ ফজলে ফাহিম। 

রোববার এফবিসিসিআই ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে ২০১৯-২০২১ মেয়াদকালের পরিচালনা পর্ষদ আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেন।

এ সময় নব-নির্বাচিত সভাপতি শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, নির্বাচিত ৬ জন সহ-সভাপতিসহ পরিচালকরা দায়িত্ব নেন।

এফবিসিসিআই নির্বাচন বিধিমালা অনুযায়ী, গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি হিসেবে ২০১৯-২০২১ মেয়াদে শেখ ফজলে ফাহিম সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন। এ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি হয়েছেন বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি জনাব মো. মুনতাকিম আশরাফ। এ ছাড়াও চেম্বার এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ৩ জন করে আরো মোট ৬ জন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। 
 
আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের পর  শেখ ফজলে ফাহিম তার বক্তব্যে দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালনা-পর্ষদ এবং সমগ্র ব্যবসায়ী সম্প্রদায়কে সঙ্গে নিয়ে এ সংগঠনের ধারাবাহিক কার্যক্রম অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। 

এ সময় দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই অর্থনীতির বিনির্মাণ প্রক্রিয়ায় যথাযথ ভূমিকা পালন করবেন বলেও জানান শেখ ফাহিম।
 
এফবিসিসিআইয়ের বিদায়ী সভাপতি জনাব মো: শফিউল ইসলাম মহিউদ্দিন দায়িত্ব হস্তান্তরের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। নব-নির্বাচিত পরিচালনা পর্ষদ তাদের যোগ্যতা, দক্ষতা ও প্রত্যয় নিয়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এফবিসিসিআইয়ের সবচেয়ে সফল পর্ষদ হিসেবে ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

এর আগে এফবিসিসিআই নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ এমপি ২০১৯-২০২১ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন ফলাফল ঘোষণা করেন।

ডেইলি বাংলাদেশ/এসএস/জেডআর