Exim Bank
ঢাকা, শনিবার ২৩ জুন, ২০১৮
Advertisement

এফআইসিএসডি’র বার্ষিক প্রতিবেদন প্রকাশ

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৩, ১১ মার্চ ২০১৮

আপডেট: ২০:০৬, ১১ মার্চ ২০১৮

১৯৩ বার পঠিত

এফআইসিএসডি’র বার্ষিক প্রতিবেদন প্রকাশ

এফআইসিএসডি’র বার্ষিক প্রতিবেদন প্রকাশ

বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি এন্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট (এফআইসিএসডি) থেকে ২০১৬-১৭ সালের   বার্ষিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

রোববার দুপুরে এ উপলক্ষ্যে  ব্যাংকের কনফারেন্স রুমে এর মোড়ক উন্মোচন করেন গভর্নর ফজলে কবির। সেই সঙ্গে অভিযোগ গ্রহণে মোবাইল অ্যাপসও সবার জন্য উন্মুক্ত করেন তিনি।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী,২০১৬-২০১৭   অর্থ বছরে এফআইসিএসডি টেলিফোনে অভিযোগ পেয়েছে ১৩৬২টি।সেই সঙ্গে লিখিতভাবে অভিযোগ জমা পড়ে ২১৬৪টি।

এর মধ্যে মোট অভিযোগের ৪০.৫৩শতাংশ সাধারণ ব্যাংকিং, ঋণ ও অগ্রিম সংক্রান্ত ১৫.৮২শতাংশ, ট্রেড বিল ১৫.০২শতাংশ, ডেবিট/ক্রেডিট কার্ড ৯.২৩শতাংশ, মোবাইল ব্যাংকিং২.৪৭শতাংশ, ব্যাংক গ্যারান্টি ২.৩৯শতাংশ, রেমিট্যান্স ১.৮৫শতাংশ এবং বিবিধ ১২.৭০ শতাংশ অভিযোগ জমা পড়ে। এর বেশিরভাগই নিষ্পত্তি হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা  হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, নির্বাহী পরিচালক মোহাম্মদ মাসুম কামাল ভূঁইয়া, নির্বাহী পরিচালক (বিশেষায়িত)  এ, কে, এম, ফজলুল হক মিঞা, এফআইসিএসডির মহাব্যবস্থাপক মোঃ জামাল মোল্লা, আইটিওসিডি’র সিস্টেম ম্যানেজার মুহাম্মদ ইসহাক মিয়া এবং এফআইসিএসডি ও আইটিওসিডি’র কর্মকর্তাগণ।

অভিযোগ জানানোর জন্য তৈরি মোবাইল অ্যাপসটি BB Complaints নামে গুগল প্লে স্টোরে আপলোড করা হয়েছে বলে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসএস/এলকে                          

 

 

সর্বাধিক পঠিত