Alexa এন্ড্রু কিশোরের চিকিৎসায় দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী 

ঢাকা, রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১০ ১৪২৬,   ২৮ জমাদিউস সানি ১৪৪১

Akash

এন্ড্রু কিশোরের চিকিৎসায় দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী 

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৬ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:৪২ ১৯ জানুয়ারি ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৮ সেপ্টেম্বর গণভবনে এন্ড্রু কিশোরের হাতে চিকিৎসার জন্য ১০ লাখ টাকার চেক প্রদান করেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৮ সেপ্টেম্বর গণভবনে এন্ড্রু কিশোরের হাতে চিকিৎসার জন্য ১০ লাখ টাকার চেক প্রদান করেন

ক্যান্সারে আক্রান্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বিষয়টি নিশ্চিত করেন।

আশরাফুল আলম খোকন জানান, শিল্পীর চিকিৎসার পুরো বিষয়টি তদারকির জন্য এরইমধ্যে রোববার দুপুরে সিঙ্গাপুরের বাংলাদেশ দূতাবাসকে এ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী তার চিকিৎসার বিষয়টি দেখভাল করছেন।

এন্ড্রু কিশোর বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের যান তিনি। সেখানে যাওয়ার আগে ৮ সেপ্টেম্বর গণভবনে তার চিকিৎসার জন্য ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী। এরপর সিঙ্গাপুরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যান্সার ধরা পড়ে।

ফেব্রুয়ারি মাসের শেষদিকে চিকিৎসা শেষ করে এন্ড্রু কিশোরের দেশে ফেরার কথা ছিল। কিন্তু চিকিৎসকরা জানান, এন্ড্রু কিশোরকে ছয়টি সাইকেলে ২৪টি কেমোথেরাপি দিতে হবে। এরইমধ্যে ৪টি সাইকেলে তার ১৭টি কেমো সম্পন্ন হয়েছে। পঞ্চম সাইকেলের দ্বিতীয় কেমোথেরাপি চলছে, এখনো ৬টি কেমো বাকি।

সিঙ্গাপুর হাসপাতাল থেকে এন্ড্রু কিশোরের চিকিৎসার বাজেট দেয়া হয় প্রায় আড়াই কোটি টাকা। এখন পর্যন্ত দুই কোটি টাকারও বেশি অর্থ ব্যয় করেছে শিল্পীর পরিবার। চিকিৎসার খরচ মেটানোর জন্য রাজশাহীর নিজের ফ্ল্যাটও বিক্রি করেছেন এ কণ্ঠশিল্পী।

জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের তত্বাবধানে এন্ড্রু কিশোরের চিকিৎসার দায়িত্ব নিতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করে মানবতার কল্যাণ ফাউন্ডেশন। সংস্থাটি কিংবদন্তি এ শিল্পীর পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনএ/আরএইচ