এতিয়েনকে উড়িয়ে দিল পিএসজি

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

এতিয়েনকে উড়িয়ে দিল পিএসজি

 প্রকাশিত: ০৭:৪৭ ১৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৭:৪৯ ১৫ সেপ্টেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

লিগ ওয়ানে দারুণ ছন্দে রয়েছে পিএসজি। শুক্রবার রাতে সাঁত এতিয়েনকে উড়িয়ে দিয়েছে নেইমার ও কিলিয়ান এমবাপেকে ছাড়া খেলতে নামা গতবারের চ্যাম্পিয়নরা। নিজেদের ৪-০ গোলে জিতেছে টমাস টুখেলের দল। 

ইউলিয়ান ড্রাক্সলারের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন এদিনসন কাভানি। আর শেষ দিকে বাকি দুই গোল করেন আনহেল দি মারিয়া ও মুসা দিয়াবি।

তিন দিন বাদে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে লিভারপুলের বিপক্ষে ম্যাচ থাকায় নেইমারকে বিশ্রামে রাখেন কোচ। আর নিষেধাজ্ঞায় আছেন ফরাসি ফরোয়ার্ড এমবাপে। তবে আক্রমণভাগের গুরুত্বপূর্ণ এই দুই খেলোয়াড়কে ছাড়া তেমন কোনো বেগ পেতে হয়নি দলটিকে। 

প্রথম চার ম্যাচে মাত্র একটিতে জেতা সাঁত এতিয়েনের শুরুটা অবশ্য ছিল বেশ আশাব্যাঞ্জক। বল দখলে পিছিয়ে থাকলেও প্রথম ২০ মিনিটে দারুণ তিনটি সুযোগ পায় তারা কিন্তু সাফল্য মেলেনি।

২২তম মিনিটে ইউলিয়ান ড্রাক্সলারের নৈপুণ্যে এগিয়ে যায় পিএসজি। ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে প্রথম হেডে সামনে বাড়িয়ে দ্বিতীয় হেডে গোলরক্ষকের উপর দিয়ে জালে জড়ান জার্মান মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন কাভানি। উরুগুয়ের এই স্ট্রাইকার ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় পিএসজি।

৭৬তম মিনিটে সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে দুরূহ কোণ থেকে উঁচু জোরালো শটে ব্যবধান আরো বাড়ান আর্জেন্টাইন মিডফিল্ডার দি মারিয়া। আর ৮৪তম মিনিটে দলের চতুর্থ গোলটি করেন বদলি নামা ফরাসি ফরোয়ার্ড দিয়াবি।   

পাঁচ ম্যাচের সবকটিতে জেতা পিএসজি ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। একটি করে ম্যাচ কম খেলা দিজোঁ ও তুলুজের পয়েন্ট সমান ৯ করে। 

ডেইলি বাংলাদেশ/আরএ