এতিম বিলকিসের বিয়ে দিলো পুনাক

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

এতিম বিলকিসের বিয়ে দিলো পুনাক

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪১ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

বিলকিসের বিয়ে। ছবি: ডেইলি বাংলাদেশ

বিলকিসের বিয়ে। ছবি: ডেইলি বাংলাদেশ

দুই বছর বয়সে বাবাকে হারান বিলকিস আক্তার। বড় ভাই নূর নবী রাজমিস্ত্রি ও মা বিবি হাজেরা মানুষের বাড়িতে কাজ করেন। এভাবেই দু’বেলা দু’মুঠো আহার জুটতো তাদের।

একমাত্র মেয়ে বিলকিসকে নিয়ে বড়সড় বিপাকে পড়েছিলেন বিবি হাজেরা। বিয়ের বয়স হলেও অর্থের অভাবে বিয়ে দিতে পারছিলেন না। এমন পরিস্থিতিতে এতিম বিলকিস আক্তারের পাশে দাঁড়িয়েছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। সংগঠনের অর্থায়নেই বিয়ে হয় বিলকিসের।

বুধবার দুপুরে নোয়াখালী সদর উপজেলার পূর্ব দেবীপুরে বাবার বাড়ি থেকে চৌমুহনী পৌরসভার করিমপুরের মো. শাহাদাত হোসেনের সঙ্গে বিয়ে হয় বিলকিসের। দুঃসময়ে পাশে দাঁড়ানোয় পুনাক সভাপতি তানিয়া আলমগীরের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বিলকিসের ভাই নূর নবী।

তিনি বলেন, তানিয়া ম্যাডাম পাশে না দাঁড়ালে আমার বোনকে বিয়ে দিতে পারতাম না। বিয়ের আয়োজনের পাশাপাশি সার্বিক দায়িত্ব পালন করেছেন পুনাকের ম্যাডামরা। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

পুনাক সভাপতি তানিয়া আলমগীর জানান, পুনাকের বিভিন্ন খাত থেকে আয়ের একটি অংশ অসহায়, এতিম ও সুবিধাবঞ্চিতদের কল্যানে ব্যয় করা হয়। এরই অংশ হিসেবে এতিম বিলকিস আক্তারের বিয়ের দায়িত্ব নিয়েছে পুনাক। এ ধরনের কার্যক্রম আগামীতেও অব্যহত থাকবে।

এ সময় পুনাক সহ-সভাপতি আয়েশা বেগম, সুধারাম মডেল থানার ওসি মো. নবীর হোসেনসহ পুনাক ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এআর