Alexa এগিয়ে লাঙ্গল, পেছনেই নৌকা

ঢাকা, রোববার   ১৭ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২ ১৪২৬,   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

Akash

এগিয়ে লাঙ্গল, পেছনেই নৌকা

 প্রকাশিত: ১৮:৫৩ ২১ ডিসেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে এখনো পর্যন্ত শীর্ষে আছে জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। সবশের্ষ পাঁচটি কেন্দ্রের ফলাফলে লাঙ্গল পেয়েছে তিন হাজার ৪টি ভোট। ওই কেন্দ্রগুলো থেকে নৌকা মার্কা নিয়ে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু পেয়েছেন এক হাজার ৯৯৩ ভোট। আর ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মেয়রপ্রার্থী কাওসার জামান বাবলা পেয়েছেন এক হাজার ৮৪।

নগরের ১৯৩টি ভোট কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বিকেল ৪টায়। এর মাত্র ১৩ মিনিট পরই একটি কেন্দ্রে ভোট গণনা শেষ হয়। ওই অনন্য রেকর্ড ঘটে রংপুরের বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে। সেখানে ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করে ভোট নেয়া হয়েছে। কেন্দ্রটিকে ৬১. ৭৫ শতাংশ ভোট পড়েছে। রংপুর সিটি নির্বাচনে পরীক্ষামূলকভাবে শুধু বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হয়।

এবার রসিক নির্বাচনে মেয়র পদে লড়ছেন ৭ জন প্রার্থী। আর ১১ টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৫ জন এবং ৩৩ টি সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন প্রার্থী লড়ছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানাগেছে, রংপুরে এবার ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। যা গত বছরের চেয়ে ৩৬ হাজার বেশি। এরমধ্যে পুরুষ এক লাখ ৯৬ হাজার ৩৫৬ জন। নারী এক লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।

ডেইলি বাংলাদেশ/এসআই