Alexa এগিয়ে আসছে বুলবুল, কলকাতায় নিহত ১

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

এগিয়ে আসছে বুলবুল, কলকাতায় নিহত ১

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫১ ৯ নভেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

শক্তি বাড়িয়ে ক্রমশ এগিয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৩৫ কিলোমিটার।

ভারতীয় আবহাওয়া দফতর সূত্রে খবর, রাত ৮টা থেকে ১০টার মধ্যেই এই ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে। যদিও মাটিতে আছড়ে পড়ার আগে ঝড়ের গতিবেগ কিছুটা কমে ঘণ্টায় ১২০ কিলোমিটার হতে পারে।

এই মুহূর্তে সাগরদ্বীপ থেকে ৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি। বুলবুলের প্রভাবে সকাল থেকেই কলকাতাসহ পশ্চিমবঙ্গের দক্ষিণ বঙ্গের জেলাগুলোতে লাগাতার বর্ষণ চলছে। সঙ্গে চলছে মাঝারি ঝোড়ো হাওয়া।

বুলবুলের প্রভাবে কলকাতার বাবুঘাটসহ রাজ্যটির দক্ষিণবঙ্গের একাধিক ফেরি পারাপার বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ রয়েছে স্কুল-কলেজও। মৎসজীবীদের সমুদ্রে মাছ ধরার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এরই মধ্যে রাজ্যের একজনের প্রাণহানি ঘটেছে। দক্ষিণ কলকাতার বালিগঞ্জে গাছ উপড়ে পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গেছে। নিহত ব্যক্তির নাম সোহেল শেখ।

জানা গেছে, বালিগঞ্জের একটি ক্লাবে রান্নার কাজ করতেন বিহারের বাসিন্দা সোহেল। ট্যাংরার বাসা থেকে কাজে যোগ দেয়ার জন্য দুপুরে ওই ক্লাবে যাচ্ছিলেন। ক্লাবে প্রবেশের মুখেই বিপত্তি ঘটে। একটি গাছ ভেঙে পড়ে তার মাথায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচতে কলকাতা নেতাজী সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দরেও পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার সন্ধ্যা ৬টা থেকে আগামীকাল সকাল ৬টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বুলবুলের প্রভাবে উড়িষ্যাতেও একাধিক বড় বড় গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। যার ফলে সড়ক যোগাযোগ ব্যহত। যদিও এখনো পর্যন্ত সেখানে প্রাণহানির কোন খবর পাওয়া যায়নি।

ডেইলি বাংলাদেশ/এমএইচ