Alexa এখন থেকে ইজতেমার মাঠ প্রশাসনের নিয়ন্ত্রণে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯,   আশ্বিন ৩০ ১৪২৬,   ১৫ সফর ১৪৪১

Akash

এখন থেকে ইজতেমার মাঠ প্রশাসনের নিয়ন্ত্রণে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:৫৫ ১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:০৫ ১ ডিসেম্বর ২০১৮

আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

এখন থেকে ইজতেমার মাঠ প্রশাসনের নিয়ন্ত্রণে থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমরা সেখানে কাউকে যাওয়ার অনুমতি দেব না। 

শনিবার বিকেলে সচিবালয়ে তাবলিগ জামাতের দুই পক্ষের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টঙ্গীতে ইজতেমাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ফৌজদারি মামলা হবে।  তদন্তে চিহ্নিত দোষী ব্যক্তিদের আইন অনুযায়ী বিচার হবে। এ ঘটনায় সবাই নিরপেক্ষ তদন্ত চেয়েছেন। 

তিনি বলেন, সভায় সর্বসম্মতিক্রমে আমরা সিদ্ধান্ত নিয়েছি, ৩০ তারিখে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেজন্য আমরা আগেও বলেছিলাম নির্বাচনের আগে কোনো ধরনের ইজতেমা হবে না। ইলেকশন পর্যন্ত ইজতেমার জন্য সব ধরনের প্রস্তুতি সভা কিংবা জোড় ইজতেমা কিংবা ইজতেমার জন্য সব ধরনের কার্যকলাপ বন্ধ থাকবে, এটা সারা দেশব্যাপী। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইলেকশনের পর ইজতেমার তারিখের বিষয়ে তারা সিদ্ধান্ত নেবেন। আমরা আবারো রিপিট করছি, ইজতেমার তারিখ কিন্তু বন্ধ হচ্ছে না, ইজতেমার তারিখ শুধু শিফট হচ্ছে। ইলেকশনের পর যে কোনো সময়ে এটা হবে।

এর আগে বিবদমান অবস্থানের মধ্যে তাবলিগ জামাতের দুই পক্ষের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী। এতে দিল্লি মারকাজের মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভিপন্থী বাংলাদেশে তাবলিগের শুরা সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলাম এবং তাদের বিরোধী কওমিপন্থী মাওলানা জুবায়েরের পক্ষ থেকে তাবলিগের উপদেষ্টা মাওলানা আশরাফ আলী ও আবদুল কুদ্দুসসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়াও বৈঠকে পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা, মাওলানা ফরিদ উদ্দীন মাসঊদ উপস্থিত ছিলেন। 

ডেইলি বাংলাদেশ/জেডআর/এসএইচআর