এখনো অনিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপ

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

এখনো অনিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১২ ৩০ মার্চ ২০২০  

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। ফলে অস্ট্রেলিয়ার নাগরিক এবং অস্ট্রেলিয়ার বাসিন্দা ছাড়া আর কেউই সেখানে প্রবেশ করতে পারছেন না। যার কারণে প্রশ্নের মুখে অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটপ্রেমীদের জন্য এই বছরের সবচেয়ে বড় প্রতিযোগিতা টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

অস্ট্রেলিয়ার সীমান্ত কত দিন বন্ধ থাকে, তার ওপর নির্ভর করে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য। দেশটির সরকারের পক্ষ থেকে ইঙ্গিত, বিদেশিদের অস্ট্রেলিয়ায় আসার ব্যাপারে যে নিষেধাজ্ঞা জারি হয়েছে, তা ছয় মাস কিংবা তার চেয়ে বেশিও থাকতে পারে। সেটা হলে পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা ১৮ অক্টোবর। অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সীমান্ত যদি ছয় মাস বন্ধ থাকে, তা হলে অক্টোবরের আগে কোনো বিদেশি সেখানে ঢুকতে পারবে না। ফলে সব কিছুই এখন অনিশ্চয়তার মোড়কে ঢাকা। সামীন্ত খুলে দেয়ার পর অল্প কয়েকদিনের মধ্যে কী করে টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আয়োজন সুষ্ঠুভাবে হবে, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। 

অসহায়ের মতো দিন কাটছে অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নারের। ঘরবন্দী থাকা অবস্থায় রবিবার তিনি টুইট করেছেন, ঘরে বসে কী করব, মাথায় ঢুকছে না। কারো কোনো পরামর্শ আছে? 

এর কিছুক্ষণ পর বাচ্চাদের একটা ধাঁধার বইয়ের ছবি দিয়ে তার টুইট, ইয়েসসস। একটা ঘণ্টা কেটে যাবে। কিন্তু ছয় মাস! আর কেউ কিছু বলবেন!

ডেইলি বাংলাদেশ/এম