Alexa এক লিটার দুধের দাম ৩০ হাজার টাকা!

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

এক লিটার দুধের দাম ৩০ হাজার টাকা!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৬ ৯ নভেম্বর ২০১৯   আপডেট: ২০:০৭ ৯ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‘গরুর দুধে সোনা’ বক্তব্যের পর এখন ভারতজুড়ে দুধের মূল্য তুঙ্গে! শুক্রবার শ্রীরামপুর স্টেশনের সামনের চত্বরে মাইক হাতে খদ্দের ডেকেছেন তৃণমূল নেতারা। যেখানে এক লিটার দুধের দাম ৩০ হাজার টাকা।

এদিন সকাল ১০টার দিকে শ্রীরামপুর স্টেশনে ভিড়ের মধ্যে চারটি গরু আর হাতে পোস্টার নিয়ে দাঁড়িয়ে ছিল তৃণমূলের বেশকিছু কর্মী ও সমর্থক। 

তাদের পোস্টারে লেখা ছিলো, ‘আমরা শিক্ষিত। কিন্তু বেকার। আমাদের অর্থের প্রয়োজন’। সে সময় রাস্তায় দাঁড়িয়েই গরুর দুধ দোয়ানো হয়।  ওই ‘ব্যবসা’ এক দেড় ঘণ্টার মতো চলে।

সম্প্রতি এক বক্তব্যে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, গরুর দুধে সোনা আছে। তাই আমরা বেকার ছেলেরা সবাই মিলে দুধ বিক্রি করব। 

কর্মসূচির নেতৃত্বে থাকা শ্রীরামপুর শহর তৃণমূলের কার্যকরী সভাপতি ও কাউন্সিলর সন্তোষ সিংহ বলেন, দেশে চাকরি নেই। উল্টো কেন্দ্রীয় সরকার লোক ছাঁটাই করছে। অর্থনীতি ধুঁকছে। দিলীপ এই সমস্যা সমাধানের উপায় বলেছেন। তার কথা অনুযায়ী, গরুর দুধে যেহেতু সোনা আছে, তাই আমরা এই কর্মসূচি নিয়েছি। সোনার দর ৩৮ হাজার টাকা ভরি। দুধের দাম সেই হিসাবে কমই রেখেছিলাম। কিন্তু একটাও খদ্দের পেলাম না।

তৃণমূলের বক্তব্যের পাল্টা বিজেপির শ্রীরামপুর সাংগঠনিক জেলা সভাপতি শ্যামল বসু বলেন, কোনো খাবারের মধ্যে লোহা থাকলে, তা দিয়ে কি তৃণমূলের লোকেরা বাড়ির জিনিস বানান? আসলে, সদর্থক কোনো বিষয় না থাকায় তারা মুর্খের মতো রাজনীতি করছে। রাজ্যে যে কর্মসংস্থান নেই, নিজেরাই তা প্রমাণ করছে।

শ্যামল কটাক্ষ করে আরো বলেন, তাদের নেতানেত্রীর মুখ দিয়ে যে মণি-মুক্তা ঝরে, বেকারত্ব ঘোচাতে তারা বরং সেগুলো বিক্রি করুক। সূত্র-আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/জেডআর