Alexa এক বছরে ৩৯২ জনের প্রাণহানি

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ১০ ১৪২৬,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

সড়ক দুর্ঘটনা

এক বছরে ৩৯২ জনের প্রাণহানি

খুলনা প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৪১ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৪১ ২৯ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনা বিভাগে এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৩৯২ জন। আহত হয়েছেন আরো ১ হাজার ৫১ জন।

মঙ্গলবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে নিরাপদ সড়ক চাই (নিসচা) জেলা শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন নিসচা’র জেলা উপদেষ্টা অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।

তিনি বলেন, ২০১৮ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬৯, আহত ২৩৭। এপ্রিল থেকে জুন পর্যন্ত নিহত ৯২, আহত ৪৩২। জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত নিহত ১১১, আহত ১৭৪। অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত নিহত ১২০ ও আহত হয়েছেন ২০৮ জন।

খুলনা, যশোর, বাগেরহাট ও সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনার সংখ্যা বেশি উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, পথচারী, যানবাহনের সংঘর্ষ ও খাদে পড়ে সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ হতাহতের ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে সড়ক দুর্ঘটনা রোধে পাশকৃত নতুন আইনের সঠিক ব্যবহার, দক্ষ চালক তৈরি করতে সরকারি উদ্যোগ নিতে হবে। সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত পরিবারদের সরকারিভাবে আর্থিক সহয়তা দেয়ার দাবি জানানো হয়। সেই সঙ্গে নগরীর ফুটপাত দখলমুক্ত ও অটোরিকশা নিয়ন্ত্রণ করায় মেয়রকে ধন্যবাদ জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিআরটিএ খুলনা বিভাগীয় উপ-পরিচালক মো. জিয়াউর রহমান, নিসচা’র জেলা সভাপতি মো. হাছিবুর রহমান হাছিব, সাধারণ সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লব, গোপালগঞ্জ জেলা কল্যাণ সমিতির সভাপতি আবেদ আলী, নিসচা’র মো. সেলিম খান, মো. হায়দার আলী, এসএমএ রহিম, এম মোস্তফা কামাল, জিএম মহিউদ্দিন, কামরুল কাজল, আনোয়ারা পারভীন আক্তার পরী, শিরিনা পারভীন, সাহানা পারভীন, মো. ফিরোজ আলী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআর

Best Electronics
Best Electronics