এক প্লাংকেটেই ধরা কিউইরা

ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

এক প্লাংকেটেই ধরা কিউইরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫২ ১৪ জুলাই ২০১৯  

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

হাটি হাটি পা পা করে শেষ হওয়ার পথে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। ১০ দেশের ২২ গজের লড়াই শেষে দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছে শিরোপা জেতার লড়াইয়ে। কিউই ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে শামিল হলেন জিমি নিশামও। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৩৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান।

রোববার ‘হোম অব ক্রিকেট’ লর্ডসে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাট করতে ওপেনিংয়ে আসেন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। 

ক্রিস ওকসের বলে লেগ বিফোরের শিকার হন গাপটিল। সন্দেহ থেকে রিভিউ চাওয়া হয়। কিন্তু রক্ষা পাননি গাপটিল। মাত্র ২৯ রানেই ভাঙে কিউইদের ওপেনিং জুটি। ফেরার আগে গাপটিল ১৮ বলে ১৯ রান করেন। এরপর উইলিয়ামসন ও নিকোলসের ব্যাটে দলীয় অর্ধশত পার করে কিউইরা। 

এদিকে এ ম্যাচে এক অনন্য রেকর্ডের মালিক হন কিউই অধিনায়ক। অধিনায়ক হিসেবে বিশ্বকাপে সব থেকে বেশি রান করে শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনেকে টপকে যান কেন উইলিয়ামসন।

উইলিয়ামসন-নিকোলসেই ছুটছিল কিউইরা।কিন্তু প্লাঙ্কেটের বলে উইলিয়ামসনের ব্যাটে স্নিকো হয়ে তা জস বাটলারের হাতে যায়। আম্পায়ার আউট না দিলে রিভিউ নেয় ইংল্যান্ড। আর এতেই ধরা পরেন উইলিয়ামসন। ফিরতে হয় ৩০ রানের এক ইনিংস খেলে। এরপর আবারো প্লাঙ্কেটের আক্রমণ। এবার বোল্ড করে ঘরের ফেরার টিকিট ধরান হেনরি নিকোলসকে(৫৫)।

কিউইদের কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি ক্রিজে। ব্যর্থ হলেন রস টেইলরও(১৫)। মার্ক উডের বলে এলবি হয়ে ফেরেন এই কিউই ব্যাটসম্যান।

এরপর টম লাথাম ও জিমি নিশাম মিলে পার্টনারশিপ তৈরীর চেষ্টায় ছিলেন। তবে ব্যর্থ হলেন নিশাম। প্লাংকেটের ৩য় শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরলেন মাত্র ১৯ রান করে। 

ইংল্যান্ডের সেমিফাইনালের একাদশে আসেনি কোনো পরিবর্তন। উইনিং কম্বিনেশনই ধরে রেখেছে তারা। একাদশে পরিবর্তন আনেনি নিউজিল্যান্ডও। সেমিফাইনালে খেলা একাদশ নিয়েই মাঠে নেমেছে তারা।

ডেইলি বাংলাদেশ/এএল/সালি