Alexa এক দশক পর দলে ফিরলেন ফাওয়াদ

ঢাকা, বৃহস্পতিবার   ৩০ জানুয়ারি ২০২০,   মাঘ ১৬ ১৪২৬,   ০৪ জমাদিউস সানি ১৪৪১

Akash

এক দশক পর দলে ফিরলেন ফাওয়াদ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩০ ৭ ডিসেম্বর ২০১৯  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

যেকোনো ক্রিকেটারেরই স্বপ্ন থাকে টেস্ট ফরম্যাটে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা। ফাওয়াদ আলমও সুযোগ পেয়েছিলেন। তবে মাত্র তিন টেস্ট খেলে সেই যে বাদ পড়লেন, আর ডাক পাচ্ছিলেন না। অবশেষে দীর্ঘ এক দশক পর ফের পাকিস্তানের টেস্ট দলে ডাক পেয়েছেন তিনি।

শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজে জায়গা পেয়েছেন ফাওয়াদ আলম। মূলত ঘরোয়া লিগে দুর্দান্ত পারফর্ম করেই ডাক পেলেন তিনি। ২০০৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন এ ক্রিকেটার।

সম্প্রতি ঘরোয়া লিগে একের পর এক ইতিহাস গড়েছেন ফাওয়াদ। সর্বশেষ দুই ইনিংসে একটি ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এছাড়া সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান সাঈদ আনোয়ারের রেকর্ড ভেঙে পাকিস্তানের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট সবচেয়ে বেশি রান করার কৃতিত্ব অর্জন করেছেন। এছাড়া ঘরোয়া লিগে রেকর্ড ৩৪টি সেঞ্চুরিও হাঁকিয়েছেন এ ব্যাটসম্যান।

পাকিস্তানের জার্সিতে ৩টি টেস্ট ও ৩৮টি ওয়ানডে ও ২৪টি টি-টুয়েন্টি খেলেছেন ফাওয়াদ। রেকর্ড অবশ্য খুব একটা সুখকর নয় তার জন্য। টেস্টে করেছেন ২৫০ রান, ওয়ানডেতে ৯৬৬ ও টি-টোয়েন্টিতে ১৯৪ রান করেছেন ডানহাতি এ ব্যাটসম্যান।

পাকিস্তান টেস্ট স্কোয়াড:

বাবর আজম, ইমাম-উল-হক, আজহার আলী (অধিনায়ক), আসাদ শফিক, ফাওয়াদ আলম, হারিস সোহেল, আবিদ আলী, শান মাসুদ, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, ইয়াসির শাহ ও উসমান শিনওয়ারি।

ডেইলি বাংলাদেশ/এএল