Alexa ভারতের বিপক্ষে প্রথমার্ধে ১ গোলে এগিয়ে বাংলাদেশ

ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৭ ১৪২৬,   ১৪ রবিউস সানি ১৪৪১

ভারতের বিপক্ষে প্রথমার্ধে ১ গোলে এগিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৩ ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ২১:২৪ ১৫ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের আজকের তৃতীয় ম্যাচে এখন মাঠের লড়াইয়ে মুখোমুখি বাংলাদেশ-ভারত।

কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় ম্যাচটি। শুরুতেই এক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। 

খেলার ৪১ মিনিটে জামাল ভূইয়ার প্লেসিং থেকে সাদ-উদ্দিনের হেডে বল জড়ায় ভারতের জালে। এর ফলে প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। 

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে রক্ষণভাগ নিয়ে চিন্তায় স্বাগতিকরা। ডিফেন্ডার সন্দেশ ডিঙ্গান চোটের কারণে দলে থাকছে না। অবশ্য কেরালা ব্লাস্টার্সের এই তারকাকে ছাড়াই ভারতকে ফেভারিট মানছেন বাংলাদেশ কোচ জেমি ডে। 

পিটিআইকে বাংলাদেশ কোচ জেমি ডে বলেন, ডিফেন্ডার সন্দেশ চোটে থাকায় আমি ভারতের কোনো ভিন্নতা দেখছি না।  ভারত ঘরের মাটিতে খেলবে এবং জয়ের আশা করবে।

সকাল থেকে ফুটবলপ্রেমীদের মুখে মুখে শুরুর একাদশ নিয়ে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, শেষ ম্যাচে কাতারের বিপক্ষে খেলানো একাদশই মাঠে নামে। 

আজকের ম্যাচে ভারতের বিপক্ষে জামাল ভূঁইয়াদের লড়াকু চেহারা দেখা গেল। ডিফেন্ডাররা দারুণভাবে গোলমুখ আগলে রেখেছেন।

গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাও দারুনভাবে বেশ কয়েকটি বল সেভ করেন। ম্যাচের ৩৪ মিনিটে তো ভারতের ডানদিক থেকে নেয়া শট এক হাতে বারের ওপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন রানা। যেটি চোখের পলকে গোল হয়ে যেতে পারতো।

ম্যাচের ৪১ মিনিটে উল্টো সল্টলেক স্টেডিয়ামকে স্তব্ধ করে দেয় বাংলাদেশ। অধিনায়ক জামাল ভূঁইয়ার দুর্দান্ত ফ্রি কিক বক্সের মধ্যে পেয়ে মাথা ছুঁইয়ে দেন সাদ। ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

সর্বশেষ যে ম্যাচটি হয়েছিল দুই দেশের তা ছিল একটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ। ওই ম্যাচে বাংলাদেশকে ২-২ গোলে রুখে দিয়েছিল ভারত।

ডেইলি বাংলাদেশ/সালি/এসআই