এক কাপ চা খেয়েই ৩৩ বছর!

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

এক কাপ চা খেয়েই ৩৩ বছর!

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ১৮:৪১ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৮:৫৪ ১২ জানুয়ারি ২০১৯

পিল্লী দেবী

পিল্লী দেবী

খাবার খাওয়ার পর একটু চা খেলে শরীর-মন একদম চাঙ্গা হয়ে যায়! আর না খেলেই বা কি? তবে, কোনো খাবার না খেয়ে শুধুই চা খাওয়া। আর তাও যদি ৩৩ বছর ধরেই খাওয়া হয়। তাহলে অবশ্যই বিষয়টি অবাক করার মতো। 

ভারতের ছত্তিশগড়ের কোরিয়া জেলার বরডিয়া গ্রামের ৪৪ বছরের বাসিন্দা পিল্লি দেবী। তিনি প্রতিদিন শুধু এক কাপ চা খেয়েই কাটিয়ে দিয়েছেন জীবনের ৩৩ বছর। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

এই নারীর বয়স যখন মাত্র ১১ বছর, তখন থেকেই চা ছাড়া সব ধরনের খাবার গ্রহণ বন্ধ করে দেন। এরপর থেকে শুধু এক কাপ চা–ই তার প্রতিদিনের খাবার। এজন্য পাড়ায় তার নাম ‘‌চায়েওয়ালি চাচি’‌।

তার বাবা রতিরাম বলেন, ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় জনকপুরে জেলা স্তরের স্কুল প্রতিযোগিতায় একবার যোগ দিয়েছিল পিল্লী। বাড়ি ফেরার পরই সব রকম ভারী খাবার, এমনকি সে পানি পান করাও বন্ধ করে দেয়। এরপর থেকে শুধু চা পান করে। 

তিনি বলেন, তারা স্বামী, স্ত্রী এবং তাদের ছেলেরা অনেক চেষ্টা করেও মেয়েকে জল বা ভারী খাবার মুখে ঢোকাতে পারেননি। দিনভর পিল্লী বাড়ির ভিতরেই থাকেন এবং শিবকে স্বামী মেনে উপাসনা করেন।

পিল্লীর বাবা বলেন, প্রথম দিকে পিল্লী দুধ-চায়ের সঙ্গে বিস্কুট এবং পাউরুটি খেত। ক্রমশ, সেসব বন্ধ হয়ে শুধু লাল চা পান শুরু করে। তবে তা দিনে সূর্যাস্তের পর শুধু একবার।

তার ভাই বিহারীলাল বলেন, তাকে নিয়ে অনেক হাসপাতাল, চিকিৎসক এমনকি মনরোগ বিশেষজ্ঞের কাছেও ঘুরেছেন। কিন্তু কেউ পিল্লির এ ধরনের আচরণের কোনো ঠিক ব্যাখ্যা দিতে পারেননি। তাকে খাবারও খাওয়াতে পারেননি।

কোরিয়া জেলা হাসপাতালের চিকিৎসক এস কে গুপ্তা জানায়, এ ধরনের আচরণ সত্যিই অস্বাভাবিক। 

ডেইলি বাংলাদেশ/জেডআর