.ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪০

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

একুশে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৯ ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১৫:১৯ ১৯ ফেব্রুয়ারি ২০১৯

সাংবাদিকদের সঙ্গে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ছবি: ডেইলি বাংলাদেশ

সাংবাদিকদের সঙ্গে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ছবি: ডেইলি বাংলাদেশ

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপত্তার ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। 

তিনি বলেন, শহীদ মিনারকে ঘিরে এদিন চার স্থরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এজন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সিটি কর্পোরেশন ও ডিএমপির পক্ষ থেকে একাধিকবার সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, ১৬ হাজার নিরাপত্তারক্ষী পুরো নগরজুড়ে এবং চার হাজার নিরাপত্তারক্ষী কেন্দ্রীয় শহীদ মিনারের দায়িত্বে থাকবেন। এছাড়া সিসিটিভি দ্বারা নিয়ন্ত্রিত থাকবে এর আশপাশের এলাকাও। পুষ্প অর্পণের জন্য সেখানে প্রবেশ করতে হলে উত্তর পাশের গেট ও পলাশীর মোড় দিয়ে প্রবেশ করতে হবে। বের হতে হবে রমনা, দোয়েল চত্বর ও চানখারপুল দিয়ে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, স্পিকার, কূটনীতিকসহ মন্ত্রী ও ভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে সকলের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারকে উন্মুক্ত করে দেয়া হবে।

কমিশনার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কয়েকটি পুলিশের চেকপোস্ট করা হবে। ২০ তারিখের ভেতর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাড়া অন্য কেউ স্টিকার ব্যতীত বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে পারবেন না। ব্যারিকেড থাকবে চানখারপুল, পলাশী মোড়, নীলক্ষেত, শাহবাগ, হাইকোর্টের মোড়, রমনা চত্বর ও উপাচার্যের বাংলোর সামনে।

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএইচ/টিআরএইচ