.ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৯ ১৪২৬,   ১৭ শা'বান ১৪৪০

একুশে আগস্ট মামলার রায়; সর্তক পুলিশ

 প্রকাশিত: ১৬:৫৮ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০০:৪৯ ১০ অক্টোবর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

একুশে আগস্টের গ্রেনেড হামলার মামলার রায়কে কেন্দ্র করে কঠোর অবস্থানে পুলিশ। রায়ে কোনো ধরনের অরাজকতা সৃষ্টির চেষ্টা করা হলে, তা দমন করা হবে বলে সতর্ক করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার রাজধানীতে রাজারবাগ পুলিশ লাইনে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি বলেন, গ্রেনেড হামলার রায় নিয়ে কোনো ধরনের হুমকি নেই। কেউ সহিংসতা সৃষ্টির চেষ্টা করলে, তা কঠোরহস্তে দমন করা হবে।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় আলোচিত গ্রেনেড হামলা মামলার রায়ের জন্য ১০ অক্টোবর দিন ধার্য করে দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১।

ভয়াবহ ওই হামলায় আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারান। অল্পের জন্য বেঁচে যান বতর্মান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তবে গ্রেনেডের প্রচণ্ড শব্দে তার শ্রবণশক্তি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। এ হামলায় আওয়ামী লীগের তিন শতাধিক নেতাকর্মী আহত হন।

ডিএমপি প্রধান বলেন, যদি কোনো স্বার্থান্বেষী মহল রায়কে কেন্দ্র করে জনগণের নিরাপত্তা বিঘ্নিত করতে সম্পদ জ্বালাও পোড়ার করার অপচেষ্টা করে, তবে তা মোকাবিলার পূর্ব প্রস্তুতি রয়েছে।

নগরবাসীকে আশ্বস্ত করে তিনি বলেন, রায়কে ঘিরে নিরাপত্তার কোনো শঙ্কা নেই। কারণ নগরবাসীর জানমালের নিরাপত্তা দিতে ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক রয়েছে।

ডিএমপি শিক্ষাবৃত্তি ২০১৮ অনুষ্ঠানটি শিক্ষাজীবনের বিভিন্ন পর্যায়ে সাফল্য অর্জনকারী বাংলাদেশ পুলিশ সদস্যদের সন্তানদের বৃত্তির  আয়োজন। এতে মোট ৮৫০ জনকে পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এলকে