.ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৯ ১৪২৬,   ১৭ শা'বান ১৪৪০

একুশের নিরাপত্তায় থাকবে র‌্যাব গোয়েন্দা

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৯ ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ২০:৪৫ ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

র‌্যাব ডিজি বেনজীর আহমেদ বলেছেন, নাশকতা রোধে একুশে ফেব্রুয়ারি উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারের আশপাশে সাদা পোশাকে গোয়েন্দা নিযুক্ত থাকবে। ওই দিন রাত্রে শহীদ মিনারসহ সারাদেশে র‌্যাবের বিপুল সংখ্যক সদস্য নিরাপত্তায় কাজ করবে। 

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এসব কথা বলেন।

ডিজি বলেন, শহীদ মিনারে যারা পুষ্প অর্পণ করবেন তাদের যেন কোনো অসুবিধা না হয়, সেই দিকে লক্ষ্য রেখে মাঠে থাকবে র‌্যাব সদস্যরা। তিনি বলেন, বিশেষভাবে র‌্যাবের পক্ষ থেকে আলাদা নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এ নিরাপত্তা ব্যবস্থা একুশের দুপুর পর্যন্ত বলবৎ থাকবে।

বেনজীর আহমেদ আরো বলেন, শুধু শহীদ মিনার নয়, ঢাকাসহ সারাদেশে র‌্যাবের যে সমস্ত ফোর্স রয়েছে তারা নিজ দায়িত্বে নিরাপত্তা জোরদারে কাজ করবেন।

এসময় কেন্দ্রীয় শহীদ মিনার প্রসঙ্গে বেনজীর বলেন, এখানে ভিআইপি থেকে শুরু করে সাধারণ মানুষ পুষ্প অর্পণ করবেন। তাই  আমরা তাদের কথা মাথায় রেখেই নিরাপত্তা ছোঁক করেছি। সাধারণ মানুষ প্রতিবছর যেভাবে পুষ্প অর্পণ করেন, ঠিক এবারো সেভাবেই শান্তিশৃঙ্খলা বজায় রেখে পুষ্প অর্পণ করতে পারবেন, সে ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

শৃঙ্খলা প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে কেউ যেন শান্তিশৃঙ্খলা বিঘ্ন ঘটাতে না পারে, সেজন্য র‌্যাব সদস্যরা কঠোর নজরদারি করবেন। এছাড়া টহলে থাকবে পেট্রোল টিম, মোবাইল টিম এবং আমাদের বিশেষ টিম কাজ করবে শহীদ মিনার এলাকায়। তিনি বলেন, ঢাকা ইউনিভার্সিটির পুরো এলাকায় জুড়ে থাকবে গোয়েন্দা। 

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে