Alexa ‘একাত্তরের পরাজয়ের প্রতিশোধ স্পৃহা থেকে ২১ আগস্ট হামলা’

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

‘একাত্তরের পরাজয়ের প্রতিশোধ স্পৃহা থেকে ২১ আগস্ট হামলা’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৭ ২১ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

স্বাধীনতাবিরোধী অপশক্তিরা একাত্তরের পরাজয়ের প্রতিশোধ স্পৃহা থেকে ২১ আগস্ট হামলার ঘটনা ঘটিয়েছিল বলে মন্তব্য করেছেন তুরাগ থানা কৃষক লীগ সভাপতি সাজেদুল ইসলাম।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে সম্পূর্ণ নেতৃত্বশূন্য ও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতেই ঘাতকরা এ দানবীয় হত্যাযজ্ঞ চালায়। কিন্তু জাতির সামনে আজ স্পষ্ট হয়ে গেছে স্বাধীনতাবিরোধী অপশক্তিরা একাত্তরের পরাজয়ের প্রতিশোধ স্পৃহা থেকেই এই হামালার ঘটনা ঘটিয়েছিল। 

বুধবার রাজধানী তুরাগের বাউনিয়ায় আয়োজিত দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ২১ আগস্ট উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে তুরাগ থানা কৃষক লীগ।

সাজেদুল ইসলাম বলেন, শোকাবহ রক্তাক্ত আগস্ট মাসেই আরেকটি ১৫ আগস্ট ঘটানোর লক্ষ্য থেকে ঘাতক হায়েনার দল গ্রেনেড দিয়ে রক্তস্রোতের বন্যা বইয়ে দিয়েছিল বঙ্গবন্ধু এভিনিউয়ে। তাদের টার্গেট ছিল এক ও অভিন্ন; আওয়ামী লীগকে সম্পূর্ণভাবে নেতৃত্বশূন্য করা।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকার সময়ই খোদ রাজধানীতে প্রকাশ্যে চালানো হয়েছিল যুদ্ধক্ষেত্রে ব্যবহৃত মারণাস্ত্র গ্রেনেড। ওই সরকারের মন্ত্রী থেকে শুরু করে অনেকেই এই নারকীয় হামলার সঙ্গে জড়িত ছিল, তা তদন্তের মাধ্যমে জাতির সামনে আজ স্পষ্ট হয়ে গেছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- আয়োজক সংগঠনের সহসভাপতি ইব্রাহিম খলিল খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম দোলন, অর্থ সম্পাদক আল আমিন সিকদার প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এএএম/এসআই