একাই বাসে চড়ে বন্ধুদের সঙ্গে সাক্ষাৎ করে এই কুকুর!

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

একাই বাসে চড়ে বন্ধুদের সঙ্গে সাক্ষাৎ করে এই কুকুর!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫০ ৩১ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সূর্যগ্রহণের সময় চারদিক অন্ধকার হলে যেমন কুচকুচে কালো রঙ দৃশ্যমান হয়, তেমন রঙের একটি কুকুরের নাম এক্লিপস। এরইমধ্যে কুকুরটির সাহসী কর্মকাণ্ড দেখে হতবাক হয়েছেন মনিবসহ সবাই। বিচিত্র স্বভাবের কুকুর এক্লিপস প্রতিদিন নির্দিষ্ট সময়ে একাই বাস চড়ে নির্ধারিত পার্কে বন্ধুদের সঙ্গে সাক্ষাৎ করে সে। পরে আবারো বাড়িতে একাই ফিরে আসে।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন শহরে অদ্ভত কুকুর এক্লিপসের সন্ধান মিলেছে। কুকুরটির কর্মকাণ্ডে এখন মুগ্ধ হয়েছেন সবাই।

কুকুরটির মনিব জেফ জানান, বেশ কয়েকদিন আগে এক্লিপসকে সঙ্গে নিয়ে বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন। তার হাতের সিগারেট শেষ না হওয়ায় বাসের উঠছিলেন না তিনি। কিন্তু এক্লিপস তাকে রেখে বাসে উঠে চলে যায়।

এদিকে বাসটির চালক কুকুরটিকে চিনতেন বলে তার গন্তব্যে পৌঁছে দেন। পরে জেফ কুকুরের যাওয়ার স্থান সন্ধান করেন। এতে এক্লিপসকে একটি পার্কে আরো কয়েকটি কুকুরের সঙ্গে খেলায় মত্ত অবস্থায় দেখতে পান জেফ। পরে বেশ কয়েকবার এক্লিপসের এমন কাণ্ড দেখে জেফ বুঝতে পারেন, কুকুরটি তার ধারণার চেয়ে বুদ্ধিমত্তা রাখে।

পরে প্রতিদিন এক্লিপসের গলায় বাসের টিকিট বেধে দেন তিনি। সেখানে বন্ধুদের সঙ্গে দেড় থেকে দুই ঘণ্টা খেলাধুলা করে আবারো বাড়িতে চলে আসে সে। এতে তার কোনো মানুষের সহায়তার প্রয়োজন হয় না।

এখন প্রতিদিন একাই বাসে চড়ে পার্কে গিয়ে বন্ধুদের সঙ্গে খেলাধুলা করে এক্লিপিস। এতে বাসের নিয়মিত যাত্রীরাও তাকে ভালোভাবে চেনেই ফেলেছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ