Alexa এক রাতেই বাল্যবিয়ে থেকে ৪ ছাত্রীকে রক্ষা করলেন এই এসিল্যান্ড

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ৩ ১৪২৬,   ১৯ সফর ১৪৪১

Akash

এক রাতেই বাল্যবিয়ে থেকে ৪ ছাত্রীকে রক্ষা করলেন এই এসিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৬ ২১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৩:৩৭ ২১ সেপ্টেম্বর ২০১৯

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জ সদর উপজেলায় এক এসিল্যান্ডের নেতৃত্বে এক রাতে চার ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। একই সঙ্গে বরের বাবা ও কনের বাবাকে জরিমানাও করা হয়েছে। 

শুক্রবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত সদর উপজেলার সহকারী কমিশনার (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই চার বিয়ে বন্ধ করা হয়। এতে পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা সহযোগিতা করেন।

অভিযানে সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের একাদশ শ্রেণির ছাত্রী সুমাইয়া খাতুন আঁখি (১৬), পৌরসভার কোবদাসপাড়ায় একাদশ শ্রেণির ছাত্রী মোছা. হাসি খাতুন (১৬), খোকশাবাড়ী ইউনিয়নের অষ্টম শ্রেণির ছাত্রী আয়শা খাতুন (১৩) ও রতনকান্দি ইউনিয়নের নবম শ্রেণির ছাত্রী আমিনা খাতুনের (১৪) বাল্য বিয়ে বন্ধ করা হয়।

এ প্রসঙ্গে মো. আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানগুলো চালানো হয়। ওই চারজন কনেই অপ্রাপ্তবয়স্ক। বাল্যবিয়েগুলো বন্ধ করার পাশাপাশি সর্বমোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রত্যেক ক্ষেত্রে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না- এ মর্মে মুচলেকাও নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর