একদিনে করোনা আক্রান্তের নতুন রেকর্ড
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193685 LIMIT 1

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

একদিনে করোনা আক্রান্তের নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৪৩ ১৩ জুলাই ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে একদিনে আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) তথ্যমতে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৩০ হাজার ৩৭০ জন আক্রান্ত হয়েছে। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। খবর আল জাজিরার।

এর আগে গত ১০ জুলাই রেকর্ড ২ লাখ ২৮ হাজার ১০২ জন ও ৭ জুলাই রেকর্ড ২ লাখ ১২ হাজার ৩২৬ জন আক্রান্ত হয়েছিল। তার আগে ২৮ জুন আক্রান্ত হয়েছিল সর্বোচ্চ ১ লাখ ৮৯ হাজার ৭৭ জন। চলতি মাসে আক্রান্তের সংখ্যা একাধিকবার ২ লাখের ঘর ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ২ লাখ ৩০ হাজার ৩৭০ জন আক্রান্ত হয়েছে তার মধ্যে ১ লাখ ৩৯ হাজার ৪৪৫ জনই চারটি দেশের। দেশ চারটি হলো যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে যুক্তরাষ্ট্রে ৬১ হাজার ৭১৯ জন, ব্রাজিলে ৩৬ হাজার ৪৭৪ জন, ভারতে ২৭ হাজার ৭৫৫ জন ও দক্ষিণ আফ্রিকায় ১৩ হাজার ৪৯৭ জন।

বিশ্বের ২১৩টি দেশে এ পর্যন্ত ১ কোটি ২৯ লাখ ৭৮ হাজার ৪৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫ লাখ ৬৯ হাজার ৯০১ জন। সেরে উঠেছে ৭৫ লাখ ৫৯ হাজার ১৮১ জন।

এদিকে নতুন করে করোনার সংক্রমণ বাড়ায় সব দেশের সরকারকে আরো আগ্রাসী পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ডব্লিউএইচও বলছে, মহামারি এই ভাইরাসটির সংক্রমণ বর্তমানে আশঙ্কাজনক হারে ছড়ালেও কঠোর পদক্ষেপ গ্রহণ করা গেলে এর লাগাম টেনে ধরা এখনো সম্ভব।

ডেইলি বাংলাদেশ/আরএ