একটার জবাবে ১০ ক্ষেপণাস্ত্র হামলা চালাবে ইরান
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40076 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

একটার জবাবে ১০ ক্ষেপণাস্ত্র হামলা চালাবে ইরান

 প্রকাশিত: ১৯:৪৬ ৬ জুন ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি সোমবার বিশাল এক জনসভায় ভাষণ দেন। সেই ভাষণ আন্তর্জাতিক গণমাধ্যমগুলো ফলাও করে প্রচার করেছে। পাকিস্তানের বহুল প্রচারিত দৈনিক ‘ডন নিউজ’ও ‘জিও টিভি’ জানিয়েছে- ইউরোপকে সতর্ক করে ইরানের সর্বোচ্চ নেতা বলেছেন, ইরানে একটা ক্ষেপণাস্ত্র আঘাত করলে তার জবাবে ১০টা ক্ষেপণাস্ত্র ছোঁড়া হবে।

আজারবাইজানের বার্তা সংস্থা ‘ট্রেন্ড’ লিখেছে- ইরানের সর্বোচ্চ নেতা তার দেশের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের একই সময়ে পরমাণু কর্মসূচি স্থগিত রাখতে বাধ্য করার ষড়যন্ত্রের ব্যাপারে ইউরোপকে সতর্ক করে দিয়েছেন।

আনাতোলি বার্তা সংস্থা ও স্টার নিউজ চ্যানেলসহ তুরস্কের বেশ কয়েকটি গণমাধ্যম বলেছে- ইরানের সর্বোচ্চ নেতা ইউরেনিয়াম সমৃদ্ধ করার কাজ পুনরায় শুরু করার যে নির্দেশ দিয়েছেন, তা পশ্চিমা দেশগুলোর জন্য বড় ধরনের সতর্ক বার্তা।

এছাড়া, বিবিসি, আল-জাজিরা, রাশাটুডে, এএফপি, রয়টার্স, স্কাইনিউজ, আল-আরাবিয়া, আল-আলম, আল-মায়াদিনসহ বিশ্বের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলো বলেছে- ইরানের সর্বোচ্চ নেতা ইউরোপকে সতর্ক করে দিয়ে বলেছেন, অর্থনৈতিক নিষেধাজ্ঞা সহ্য করার একই সময়ে ইরান পরমাণু তৎপরতাও স্থগিত রাখবে বলে ইউরোপ যে স্বপ্ন দেখছে, তা কখনো বাস্তবায়িত হবে না।

খামেনির সোমবারের ওই ভাষণে ইউরেনিয়াম সমৃদ্ধকরণের সক্ষমতা এক লাখ ৯০ হাজার এসডাব্লিউইউতে উন্নীত করার প্রস্তুতি নিতে জাতীয় আনবিক শক্তি সংস্থার প্রতি নির্দেশ দেন!

ডেইলি বাংলাদেশ/এসআই