একজন দেশপ্রেমিক, স্কুলশিক্ষিকা জ্যোতিকা জ্যোতি!

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

একজন দেশপ্রেমিক, স্কুলশিক্ষিকা জ্যোতিকা জ্যোতি!

 প্রকাশিত: ১২:২৬ ৩ মে ২০১৮   আপডেট: ১২:২৯ ৩ মে ২০১৮

জ্যোতিকা জ্যোতি

জ্যোতিকা জ্যোতি

সব প্ল্যাটফর্মে সমানতালে ব্যস্ত সময় পার করছেন জ্যোতিকা জ্যোতি। চলচ্চিত্র এবং নাটকে অভিনয় করে গত কয়েক বছর ধরে বেশ প্রশংসিত হয়েছেন তিনি। মাঝখানে একটা বিরতি। তবে সেটি ছিল ছোট পর্দায়।

কারণ পর পর দুটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। এরই মধ্যে এ দু’টি নতুন ছবির কাজও শেষ করেছেন তিনি। কলকাতায় ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ ছবির পরে দেশে ‘মায়া’ ছবির কাজ শেষ হয়েছে। এবার এ দুই চলচ্চিত্রের পর একটি বিশেষ তথ্যচিত্রে অভিনয় করলেন এ অভিনেত্রী। নাম ‘আমরাই বাংলাদেশ’।

জানা গেছে, এই তথ্যচিত্রে বাংলাদেশ সরকারের উন্নয়নমূলক কাজ তুলে ধরা হয়েছে। এই সরকারের তত্ত্বাবধানে নির্মাণ হচ্ছে ডকুফিল্মটি।

জ্যোতি বলেন, খুবই ভিন্নধর্মী কাজ। ৬০ মিনিটব্যাপী এই তথ্যচিত্রে গল্পের মাধ্যমে সরকারের বহুমুখী উন্নয়নের তথ্যগুলো তুলে ধরা হবে। আমার চরিত্রটি একজন দেশপ্রেমিক, আধুনিক স্কুলশিক্ষিকার, যে কিনা গ্রামবাসীকে বিনামূল্যে ইন্টারনেট সেবা দিয়ে থাকে। এই তথ্যচিত্রের প্রেজেন্টেশন একেবারে আলাদা। কাজ করতে ভালো লাগছে।

তাছাড়া নিজের দেশ, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা প্রদর্শন করেই এই কাজটি করেছি। আমরা অধিকাংশ সময় দেশকে নিয়ে নেগেটিভই ভাবি, কিন্তু সত্যিই তো দেশ অনেক এগিয়েছে। সেগুলোও আমাদের স্বীকার করা উচিত। এই দায়বোধ থেকেই কাজটি করেছি।

এই অভিনেত্রীকে গত দু’বছরে একেবারে বিশেষ কোনো কাজ ছাড়া ছোট পর্দায় দেখা যায়নি। তবে এবার আবারো সব প্ল্যাটফর্মে সরব হবেন এই পর্দা কন্যা।

ডেইলি বাংলাদেশ/জেডআই