একই মঞ্চে যুক্তরাষ্ট্রের সাবেক ৫ প্রেসিডেন্ট
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=15313 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭,   ০৬ সফর ১৪৪২

একই মঞ্চে যুক্তরাষ্ট্রের সাবেক ৫ প্রেসিডেন্ট

 প্রকাশিত: ১৪:০৭ ২২ অক্টোবর ২০১৭   আপডেট: ১৪:৫৪ ২৩ অক্টোবর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

পরপর হারিকেনের দাপটে সম্প্রতি বিধ্বস্ত মানুষদের সাহায্যে এগিয়ে এলেন যুক্তরাষ্ট্রের সাবেক ৫ প্রেসিডেন্ট।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় টেক্সাসের এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ে ত্রাণ সংগ্রহে আয়োজিত ‘‌ডিপ ফ্রম দ্য হার্ট, দ্য ওয়ান আমেরিকা অ্যাপিল’‌ শীর্ষক সঙ্গীতানুষ্ঠানে যোগ দেন আমেরিকার জীবিত সাবেক এই ৫ প্রেসিডেন্ট।

সাবেক সেই ৫ প্রেসিডেন্ট হলেন, জিমি কার্টার, জর্জ এইচডাব্লুউ বুশ, বিল ক্লিন্টন, জর্জ ডাব্লুউ বুশ এবং বারাক ওবামা। অনুষ্ঠানে যোগ দিতে না পারলেও একটি ভিডিও বার্তায় বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প তার ৫ পূর্বসূরিকে আমেরিকার সেরা সরকারি সেবক বলে অভিহিত করেন।

ট্রাম্প বলেন, এই কাজের জন্য তিনি এবং মেলানিয়া সাবেকদের কাছে কৃতজ্ঞ, কারণ এধরনের পদক্ষেপই মনে করায় দেশের সেবায় তাদের সবার মূল্যবোধই একত্রিত।

সিনিয়র বুশ বলেন, বিপর্যয় কাটিয়ে ওঠার জন্য বিধ্বস্তদের পাশে সবসময় থাকবেন তারা। সিনিয়র বুশ এবং তার স্ত্রী বারবারা বুশ আমেরিকার জন্য উদাহরণ প্রস্তুত করেছেন বলে মন্তব্য করেন ওবামা।

ক্লিন্টন বলেন, মার্কিন সংবিধান তৈরি হওয়ার অনেক আগে থেকেই আমেরিকা সব গঠনমূলক কাজে নেতৃত্ব দিচ্ছে। ফিলাডেলফিয়ায় বেঞ্জামিন ফ্র‌্যাঙ্কলিনের প্রথমবার দমকল বিভাগের নেতৃত্বের সময় থেকেই তা শুরু হয়।

এদিনের সঙ্গীতানুষ্ঠানে অ্যালাবামা, গ্যাটলিন ব্রাদার্স, লাইল লভেট, রবার্ট আর্ল কিয়েনের মতো মার্কিন লোকশিল্পীরা ছিলেন। বিশেষ অনুষ্ঠান করেন লেডি গাগা।

অনুষ্ঠানে সংগৃহীত মোট ৩১ মিলিয়ন মার্কিন ডলার টেক্সাস, মার্কিন ভার্জিন আইল্যান্ড, পুয়ের্তো রিকো, ফ্লোরিডার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে তুলে দেওয়া হবে বলে জানান উদ্যোক্তারা।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ