Alexa একই অবস্থানে সাকিব

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

একই অবস্থানে সাকিব

 প্রকাশিত: ১৬:৫৯ ২১ ডিসেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজের পর র‌্যাঙ্কিংয়ে কিছুটা রদবদল হয়েছে। মোহালিতে শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল সেঞ্চুরির ফলে ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে পাঁচে ওঠে এসেছেন রোহিত শর্মা। সাত নম্বর থেকে দুই ধাপ এগিয়ে সেরা পাঁচে জায়গা করে নেন এই ওপেনার। ২০৮ রানের অনবদ্য ইনিংস খেলার পর রোহিতের পয়েন্ট হয় ৮২৫। কিন্তু শেষ ম্যাচে ব্যর্থতার কারণে সেটি কমে ৮১৬-তে দাঁড়ায়। আরেক ওপেনার শিখর ধাওয়ান এক ধাপ এগিয়ে ১৪ নম্বরে ওঠে এসেছেন। তবে শ্রীলঙ্কা সিরিজে দলে না থাকলেও র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন বিরাট কোহলি (৮৭৬)। যদিও (৮৭২) পয়েন্ট নিয়ে কোহলির ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছেন এবি ডি ভিলিয়ার্স।

বোলিংয়ে বেশ উন্নতি করেছেন চাহালা। ২৩ ধাপ এগিয়ে ২৮ নম্বরে ওঠে এসেছেন এই ভারতীয় স্পিনার।আরেক চায়নাম্যান বোলার কুলদীপ যাদব ১৬ ধাপ এগিয়ে ক্যারিয়ার-সেরা ৫৬ নম্বরে জায়গা করে নেন। অন্যদিকে হার্দিক পান্ডিয়া ১০ ধাপ এগিয়ে ৪৫ নম্বরে আছেন।

লঙ্কানদের মধ্যে ব্যাটিংয়ে উপুল থারাঙ্গা ১৫ ধাপ এগিয়ে ৩৬ নম্বরে এবং নিরোশান দিকভেলা সাত ধাপ এগিয়ে ৩৭ নম্বরে জায়গা করে নিয়েছেন। শ্রীলঙ্কান পেসার সুরঙ্গা লাকমল ১৪ ধাপ এগিয়ে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২২ নম্বরে উঠে আসেন।

অলরাউন্ডারদের রাঙ্কিংয়ে সাকিব (৩৪৬) আগের মতোই দুই নাম্বারে এবং হাফিজ (৩৫২) আছেন এক নম্বরে। তবে দুই ধাপ এগিয়ে তিনে ওঠে এসেছেন শ্রীলঙ্কান অ্যাঞ্জেলো ম্যাথুজ (৩২১)। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে মোহাম্মদ হাফিজের উপর নিষেধাজ্ঞা থাকায় সাকিবের সামনে সুযোগ রয়েছে ত্রিদেশীয় সিরিজেই শীর্ষস্থান পুনরুদ্ধারের।

ডেইলি বাংলাদেশ/এসআই

Best Electronics
Best Electronics