Alexa এই সময়ের সেরা পাঁচ গেমিং ল্যাপটপ

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ৩ ১৪২৬,   ১৯ সফর ১৪৪১

Akash

এই সময়ের সেরা পাঁচ গেমিং ল্যাপটপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:১৬ ২১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১১:১৬ ২১ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠানগুলো সাধারণত ল্যাপটপ তৈরির সময় সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকে প্রাতিষ্ঠানিক কাজের দিকে। কিন্তু সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে বিনোদনের বড় জায়গা দখল করে নিয়েছে ল্যাপটপে গেমিং সুবিধাগুলো। বর্তমানে বিশ্বে গেমিং অনেকের কাছেই ‘পেশা’ হয়ে দাঁড়িয়েছে। যার ফলে রীতিমতো আলাদা প্রতিযোগিতা দেখা দেয় গেমিং ল্যাপটপ এর বাজারে। এবার এক নজরে দেখে নিন এ সময়ের সেরা পাঁচ গেমিং ল্যাপটপ-

রেজর ব্লেড

গত কয়েক বছর ধরেই রাজত্ব করে আসছে রেজর ব্লেড। পাওয়ারফুল কম্পোনেন্ট, এলিগ্যান্ট চ্যাসিস ও নজরকাড়া ডিজাইন নিয়ে গেমিং ল্যাপটপের বাজারে এগ্রেসিভনেস বজায় রাখে। এ বছরও দারুণ ডিভাইস এনেছে গেম লাভারদের জন্য। এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে শক্তিশালী এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৮০ গ্রাফিক্স পারফরম্যান্স, ইন্টেল কোর আই ৭-৮৭৫০এইচ, ১৬ জিবি র্যাম, ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি টার্চ স্ক্রিন ডিসপ্লে, স্টোরেজ ২৫৬ থেকে ৫১২ জিবি এসএসডি। এটির দাম প্রায় ৩ লাখ ১২ হাজার।

আসুস আরওজি জেফ্রাস এস জিএক্স৭০১

চীনা ব্র্যান্ড আসুস চলতি বছর এনেছে জেফ্রাস এস জিএক্স৭০১। মেটাল ব্ল্যাক ল্যাপটপটি খুবই শক্তিশালি। এটি তুলনামূলক হালকা। এই ল্যাপটপটিতে রয়েছে এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স ২০৬০-২০৮০ ম্যাক্স-কিউ, ইন্টেল কোর আই৭, র্যা ম ৮ বা ২৪ জিবি, ১৭.৩ ইঞ্চি ফুল এইচডি (১৯২০*১০৮০) ১৪৪ প্যানেল, জি-সিঙ্ক ডিসপ্লে। ল্যাপটপটির মূল্য ৩ লাখ ২৯ হাজার।

এলিয়েনওয়্যার এরিয়া-৫১ এম

বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান ডেল এর সাব ব্র্যান্ড এলিয়েনওয়্যার চলতি বছর বাজারে এনেছে এরিয়া-৫১ এম। এই গেমিং ল্যাপটপে ব্যবহার করা হয়েছে নবম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ ও আই ৯ প্রসেসর এবং এনডিভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৬০-২০৮০ গ্রাফিক্স কার্ড। এছাড়া র্যার ১৬ জিবি বা ৬৪ জিবি, ১৭ দশমিক ৩ ইঞ্চি ফুল ইউএইচডি (১৯২০*১০৮০) ৬০ হার্জ এন্টি-গ্লেয়ার আইপিএস ডিসপ্লে, এক টেরাবাইট এসএসএইচডি। এই ল্যাপটপটির দাম পড়বে ৩ লাখ ৭০ হাজার।

এসার প্রিডেটর হেলিওস ৫০০

যে সব গেমাররা তুলনামূলক কম বাজেটে শক্তিশালী পারফরম্যান্সের পাশাপাশি এলিগেন্ট ফিল পেতে চান, তাদের জন্য এসার এর প্রিডেটর হেলিওস ৫০০। ল্যাপটপটিতে ইন্টেল কোর আই ৭ বা আই ৯ এবং এনভিডিয়া জিটিএক্স ১০৭০ গ্রাফিক্স ব্যবহার করেছে। এছাড়া‌ ল্যাপটপটিতে থাকছে ১৬ জিবি র্যাম, ১৭.৩ ইঞ্চি ফুল ইউএইচডি (১৯২০*১০৮০ আইপিএস) অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে, ২৫৬ জিবি থেকে এক টেরা বাইট এম-ডট-টু এসএসডি স্টোরেজ।

এমএসআই জিএস৬৫ স্টিল্থ

এমএসআই জিএস৬৫ স্টিল্থ গেমিং ল্যাপটপের বাজারে অনেকটাই এগিয়ে। ইন্টেল কোর আই ৭ প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০ সিরিজ গ্রাফিক্স নিয়ে আসা ল্যাপটপটি কখনোই পারফরম্যান্সে বিরূপ প্রভাব পড়তে দেবে না। এটা নির্মাতা প্রতিষ্ঠানটির দাবি। স্লিম ও শক্তিশালী এই প্যাকেজ গেমিং ল্যাপটপ গেল সিইএস ইভেন্টে ব্যাপক সাড়া জাগিয়েছে। এতে রয়েছে ১৬ বা ৩২ জিবি র্যাম, ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি (১৯২০*১০৮০) এন্টি-গ্লেয়ার ডিসপ্লে ও ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ।

ডেইলি বাংলাদেশ/অরিন/এনকে