Alexa এই তিন কারণে প্রেমের সম্পর্ক নষ্ট হচ্ছে না তো?

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

এই তিন কারণে প্রেমের সম্পর্ক নষ্ট হচ্ছে না তো?

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:১৮ ৯ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভালোবাসা কি এতটাই ঠুনকো বিষয় যে সামান্য কারণেই ভেঙে যাবে? এমন কথা অনেকেই হরহামেশা বলে থাকেন। তবে জানেন কি ঠুনকো অনেক বিষয়েই সম্পর্ক ভেঙে যায়। যাদও প্রত্যেক মানুষের মধ্যেই কিছু না কিছু বাজে দিক বা অভ্যাস থাকে। তবে এসব অভ্যাস বাড়াবাড়ি পর্যায়ে চলে গেলে সম্পর্কে ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়; সম্পর্ক নষ্ট হয়।

১. ঈর্ষা বা সন্দেহ

সঙ্গীকে কখনো অবিশ্বাসী হতে না দেখলে বা প্রতারণা বা এ জাতীয় কিছু করতে না দেখলে অযথা তাকে সন্দেহ করার দরকার নেই। আসলে সন্দেহ একটি প্রাকৃতিক অনুভূতি। এটি মূলত আসে নিরাপত্তাহীনতা থেকে। তবে এ প্রবণতাকে যদি নিয়ন্ত্রণ না করেন, তাহলে সম্পর্ক ভঙ্গুর হয়ে যেতে পারে।

২. উপলব্ধি না করা

সাধারণত কেউ কাউকে ভালোবাসলে তার অনুভূতিগুলো বোঝা বা উপলব্ধি করার চেষ্টা করে। আর প্রত্যেকেই চায় কেউ তার কাজের প্রশংসা করুক বা তাকে প্রেরণা জোগাক। এ উপলব্ধি করার বিষয়ে ঘাটতি থাকলেও কিন্তু সম্পর্কে দূরত্ব তৈরি হয়।

৩. নিজস্বতা বজায় রাখতে না দেয়া

অনেক সঙ্গীই অপর সঙ্গীর ফেসবুকের পাসওয়ার্ড বা ই-মেইলের পাসওয়ার্ড জানতে চায়। অনেকে আবার সঙ্গীর মোবাইল নিয়ে ঘাটাঘাটি শুরু করে। আসলে প্রত্যেকটি মানুষেরই একটি নিজস্বতা থাকে। আর এ নিজস্বতা অন্য কেউ নষ্ট করতে চাইলে সেটি সম্পর্কে চিড় ধরায়। এটিও সম্পর্ক ভাঙার একটি প্রচলিত কারণ।

সূত্র: লাভ লার্নিস ডটকম

ডেইলি বাংলাদেশ/জেএমএস