এই উপায়ে অ্যালোভেরা চুলে ব্যবহার করেই দেখুন ম্যাজিক

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৫ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪১

Akash

এই উপায়ে অ্যালোভেরা চুলে ব্যবহার করেই দেখুন ম্যাজিক

জান্নাতুল মাওয়া সুইটি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৯ ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৩:৪০ ১৭ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চুলের যাবতীয় সমস্যার সমাধান রয়েছে অ্যালোভেরায়। শুধু চুল নয় প্রাকৃতিক এই উপাদানটি ত্বকের ব্রণ, র‌্যাশ, কালচে ভাব ইত্যাদি দূর করতেও সক্ষম। রূপ বিশেষজ্ঞদের মতে, অ্যালোভেরা ত্বক ও চুলের যত্নে অনবদ্য ভূমিকা পালন করে। 

এতে রয়েছে প্রদাহবিরোধী উপাদানসমূহ। যা চুল ও স্ক্যাল্পের যাবতীয় সমস্যা থেকে মুক্তি দেয়। প্রয়োজন শুধু নিয়মিত এর ব্যবহার। জেনে নিন চুলের যত্নে অ্যালোভেরা যেভাবে কাজ করে-

১. শুষ্ক চুল কোমল করতে অ্যালোভেলার জুড়ি মেলা ভার। এটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে, যা চুল আর্দ্র রাখতে সাহায্য করে।

২. অ্যালোভেরায় অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান থাকায় স্ক্যাল্পের বিভিন্ন সমস্যা যেমন-ফুসকুড়ি, খুশকিসহ চুলকানির সমস্যা দূর করে।

অ্যালোভেরা৩. চুল পড়ার সমস্যা রোধ করে অ্যালোভেরা।

৪. চুলের আর্দ্রতা বজায় রাখতে প্রতিদিন অ্যালোভেরা ব্যবহার করতে পারেন।

৫. ভিটামিন সি ও আয়রন রয়েছে অ্যালোভেরায়। যা নতুন চুল গজাতে সাহায্য করে।

৬. ভিটামিন ই পর্যাপ্ত রয়েছে এই উপাদানে। এ কারণে অ্যালোভেরা অকাল বার্ধক্য রোধ করে সুস্বাস্থ্য ও যৌবন ধরে রাখে।

যৌবন ধরে রাখে অ্যালোভেরাযেভাবে অ্যালোভেরা ব্যবহার করবেন-

প্রাকৃতিকভাবেই এতে রয়েছে হাইড্রোফিলিক উপাদান। যা পানির সঙ্গে সহজেই মিশে যায়। শ্যাম্পু বা কন্ডিশনারের সঙ্গে এক টেবিল চামচ অ্যালোভেরার রস ও দুই ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে চুল পরিষ্কার করুন। এতে করে আপনার চুলের চমক দেখে আপনি মুগ্ধ হয়ে যাবেন!

এছাড়াও, এক মগ পানি, অ্যালোভেরা পাতার অর্ধেকের জুস ভালোভাবে মিশিয়ে নিন। চুল শ্যাম্পু করার পর চুলের গোড়া থেকে আগা পর্যন্ত এটি ব্যবহার করুন। চুল না শুকানো অব্দি বাইরে বের হবেন না। এই মিশ্রণটি একটি স্প্রে বোতলে সংরক্ষণ করতে পারেন দুই থেকে তিন দিন পর্যন্ত।

সূত্র: ফ্যামিনা

ডেইলি বাংলাদেশ/জেএমএস