Alexa ঋণ না পেয়ে অবশেষে কিডনি বিক্রির বিজ্ঞাপন!

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

ঋণ না পেয়ে অবশেষে কিডনি বিক্রির বিজ্ঞাপন!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫২ ২২ আগস্ট ২০১৯   আপডেট: ২০:৫৬ ২২ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বপ্ন বুনেছিলেন কৃষক থেকে উদ্যোক্তা হবেন। আর এতে অনেক পুঁজি প্রয়োজন। বহু জায়গায় তদবির করেছেন। কাজ হয়নি। সবশেষ ব্যাংকের দারস্থ হলেন। তাতেও মেলেনি সারা। অবশেষে উপায়ন্ত না দেখে নিলেন এক ‘কঠিন’ সিদ্ধান্ত।

ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, উত্তরপ্রদেশের সাহারানপুরে এ ঘটনা ঘটেছে। ওই কৃষকের নাম রাম কুমার। 

জানা গেছে, রাম কুমার ঋণ পেতে ইউনিয়ন ব্যাংক অব ইন্ডিয়ার শাহারানপুর শাখার দারস্থ হয়েছিলেন। কিন্তু তার সেই আবেদনে সাড়া দেয়নি ভারতীয় সরকারি এ ব্যাংক। শেষে হতাশ হয়ে খামার গড়ার স্বপ্নকে জিইয়ে রাখতে নিজের কিডনি বিক্রির বিজ্ঞাপন দেন। 

কিডনি বিক্রির লক্ষে এলাকায় একটি পোস্টার টানান রাম কুমার। খুব দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার সেই পোস্টার ভাইরাল হয়ে যায়। 

এদিকে কৃষকের আবেদনে ব্যাংকের সাড়া না দেয়ার বিষয়টি অনেকেই নিন্দা জানিয়েছেন। তারা বলছেন, এসব করেই ব্যাংক কর্মকর্তারা ভারতকে পেছনে ঠেলে দিচ্ছেন। অনেকে কৃষক রাম কুমারকে ঋণ দেয়ার জন্য ওই ব্যাংক কর্তৃপক্ষকে আবেদনও জানিয়েছেন।

এ প্রসঙ্গে ইউনিয়ন ব্যাংক অব ইন্ডিয়ার শাহারানপুর শাখার ব্যবস্থাপক রাজেশ চৌধুরী জানান, ৪০ কোটি রুপি ঋণ চেয়েছেন রাম কুমার। কিন্তু ঋণের বিপরীতে তেমন কোনো সম্পত্তি দেখাতে ব্যর্থ হওয়ায় তাকে ঋণ দেয়া সম্ভব হয়নি।

অপরদিকে রাম কুমার জানান, বিজ্ঞাপনের পর অনেকেই তাকে ফোন করেছেন। কিডিনি কিনতে দুবাই ও সিঙ্গাপুর থেকেও কেউ কেউ যোগাযোগ করছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর