Alexa উয়েফার পুরস্কারে রিয়ালের জয়জয়কার

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

উয়েফার পুরস্কারে রিয়ালের জয়জয়কার

 প্রকাশিত: ১৯:১৬ ৩১ আগস্ট ২০১৮   আপডেট: ১৯:১৬ ৩১ আগস্ট ২০১৮

রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদ

গত রাতে হয়ে গেল উয়েফার বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বৃহস্পতিবার মোনাকোর পুরস্কার বিতরণীতে একচ্ছত্র রাজত্ব ছিল রিয়াল মাদ্রিদের।

ব্যক্তিগত সব বড় পুরস্কারই গেছে রিয়ালের ঘরে। সেরা গোলরক্ষক, সেরা ডিফেন্ডার, সেরা মিডফিল্ডার, সেরা ফরোয়ার্ড, বর্ষসেরা খেলোয়াড়-ব্যক্তিগত ক্যাটাগরির এই সব পুরস্কারই জিতেছেন রিয়ালের খেলোয়াড়েরা। এমনকি চ্যাম্পিয়ন্স লিগে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে গত মৌসুমের সেরা দলের স্বীকৃতিটাও পেয়েছে রিয়ালই।

সবচেয়ে আকর্ষণীয় উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটা জিতে নিয়েছেন রিয়ালের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মড্রিচ। এখানে তিনি হারিয়েছেন তারই সাবেক সতীর্থ ক্রিস্তিয়ানো রোনালদো ও লিভারপুলের মিশরীয় উইঙ্গার মোহামেদ সালাহকে।

চ্যাম্পিয়ন্স লিগে মৌসুমের সেরা ফরোয়ার্ডের পুরস্কারটা জিতেছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদো। তিনি এখন জুভেন্টাসের খেলোয়াড়। গত মৌসুমে তিনি ছিলেন রিয়ালে। রিয়ালকে টানা তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতানোয় তার ভূমিকা ছিল সবচেয়ে বেশি।

টুর্নামেন্টের সর্বোচ্চ ১৫টি গোল করেছিলেন তিনি । সেই সুবাদে রোনালদোর হাতে উঠেছে সেরা ফরোয়ার্ডের পুরস্কার। ফলে তিনি এখন জুভেন্টাসে যোগ দিলেও, পুরস্কারের কৃতিত্বটা রিয়ালের।

বর্ষসেরা খেলোয়াড়ের পাশাপাশি বর্ষসেরা মিডফিল্ডারের পুরস্কারও জিতেছেন লুকা মড্রিচ। এই পুরস্কার প্রাপ্তির দৌড়ে মড্রিচ হারিয়েছেন তারই সতীর্থ, জার্মান মিডফিল্ডার টনি ক্রুস এবং ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনকে।

বর্ষসেরা ডিফেন্ডারের পুরস্কারটাও গেছে রিয়ালের ঘরেই। এটা জিতেছেন রিয়ালের অধিনায়ক সার্জিও রামোস। এখানে রামোস হারিয়েছেন তারই দুই সতীর্থ ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো ও ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানেকে। মানে সেরা ডিফেন্ডারের দৌড়ে থাকা তিনজনই ছিলেন রিয়ালের।

সেরা গোলরক্ষকের পুরস্কারের ক্ষেত্রেও ব্যতিক্রম কিছু ঘটেনি। এটাও জিতেয়েছেন রিয়ালেরই কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস। এই ক্যাটাগরিতে তিনি হারিয়েছেন ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন বেকার ও ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে।

এদিকে মৌসুমের সেরা গোলের পুরস্কার পেয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেই গোলটাও করেছিলেন রিয়ালের জার্সি গায়ে।

আন্তর্জাতিক একটা পুরস্কার বিতরণী অনুষ্ঠাানে একটা ক্লাবের এমন একচ্ছত্র রাজত্ব, ভাবা যায়! এর আগে এমনটা আর হয়েচে বলেও মনে হয়না।

ডেইলি বাংলাদেশ/সালি