উহানের সবার করোনা পরীক্ষা শেষ, শনাক্ত মাত্র ৩০০ জন!

ঢাকা, শনিবার   ০৪ জুলাই ২০২০,   আষাঢ় ২০ ১৪২৭,   ১২ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

উহানের সবার করোনা পরীক্ষা শেষ, শনাক্ত মাত্র ৩০০ জন!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:২২ ৪ জুন ২০২০   আপডেট: ০৮:২৪ ৪ জুন ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

করোনাভাইরাসের উৎপত্তি শহর চীনের উহানে সবার করোনা পরিক্ষা করা হয়েছে। সব নাগরিকের করোনা পরীক্ষার ফলে শহরটিতে নতুন করে করোনা সংক্রমণের ঝুঁকি নেই বললেই চলে।

গত দুই সপ্তাহে উহান শহরের প্রায় ১ কোটি ১০ লাখ মানুষের করোনাভাইরাস পরীক্ষা সম্পন্ন হয়েছে। সেখানে মাত্র ৩০০ উপসর্গবিহীন রোগী শনাক্ত হয়েছে। 

মঙ্গলবার উহানের একজন কর্মকর্তা এপিকে বলেছেন যে, ১৪ ই মে থেকে ১ জুন পর্যন্ত এই শহরটি সব বাসিন্দা পরীক্ষা সম্পন্ন করেছে। পজিটিভ হওয়া ৩০০ জন ব্যক্তি সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ যাদের ছিল তাদের মাঝে কোনো সংক্রমণ না পেলে শহরটিকে সম্পূর্ণ করোনামুক্ত ঘোষণা করা হবে। আপাতত এই ৩০০ জনকে আলাদা করে রাখা হবে যাতে তাদের মাধ্যমে অন্যদের মাঝে সংক্রমণ ছড়াতে না পারে।

এটাকে বড় সাফল্য উল্লেক করে চীনের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের সহকারি পরিচালক ফেং জিজিয়ান বলেন, এটি কেবল উহানের জনগণকে স্বস্তি দেবে না, বরং এটি চীন জুড়েই মানুষের আত্মবিশ্বাসকে বাড়িয়ে দেবে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ২১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

সূত্র: ফক্স নিউজ

ডেইলি বাংলাদেশ/আরএ/টিআরএইচ