উবারে যাত্রাকালীন ভুলে কিছু ফেলে এলে ফেরত পাওয়ার উপায়

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

উবারে যাত্রাকালীন ভুলে কিছু ফেলে এলে ফেরত পাওয়ার উপায়

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৩ ১৪ মার্চ ২০২০  

উবার

উবার

প্রয়োজনের তাগিদে ঝামেলা বিহীন দ্রুত কোথাও যেতে অনেকেই সহজ উপায় হিসেবে উবার বেছে নেন। যা আপনার সাধ্যের মধ্যে থাকা ভাড়াতেই নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দিতে সক্ষম। দেখা যায়, অনেকেই উবারে যাত্রাকালীন অনেক মুল্যবান জিনিসপত্র ভুলে রেখে আসেন। যা আর ফেরত পান না।

তবে বিশ্বের সবচেয়ে বড় অন ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার তৃতীয়বারের মতো প্রতিষ্ঠানটির লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স-২০২০ প্রকাশ করেছে। যাত্রীরা প্রায়ই যেসব জিনিসপত্র ভুলে রেখে যান এবং সপ্তাহের কোন দিন ও সময় সবথেকে বেশি ভুলে যান তার উপর ভিত্তি করেই উবার লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্সটি তৈরি করা হয়েছে।

গত বছর বাংলাদেশের উবার যাত্রীদের মধ্যে জিনিসপত্র ভুলে রেখে যাওয়ার প্রবণতা সবচেয়ে বেশি দেখা গেছে বৃহস্পতিবার ও শুক্রবার। উবারের এই ইনডেক্সটি প্রকাশ করার অন্যতম উদ্দেশ্য হলো যাত্রীরা যদি ট্রিপের সময় কোনো জিনিস হারিয়ে ফেলেন বা ভুলে ফেলে যান তাহলে উবারের ইন-অ্যাপ অপশনের মাধ্যমে কীভাবে তাদের হারানো প্রিয় জিনিসটি ফিরে পাবেন তা জানিয়ে দেয়া।

‘লস্ট আইটেম’ ফেরত পাওয়ার উপায়

> প্রথমে ‘মেন্যুতে’ যান।

> ‘ইয়োর ট্রিপস’ বাটনে চাপ দিন এবং যে ট্রিপে আপনি জিনিসটি ফেলে গেছেন সেটি সিলেক্ট করুন।

> ‘রিপোর্ট অ্যান ইস্যু উইথ দিস ট্রিপ’ বাটনটি সিলেক্ট করুন।

> ‘আই লস্ট অ্যান আইটেম’ বাটনটি সিলেক্ট করুন।

> ‘কন্ট্যাক্ট মাই ড্রাইভার অ্যাবাউট এ লস্ট আইটেম’ অপশনটি সিলেক্ট করুন।

> স্ক্রল করে নিচে নামুন এবং যে ফোন নম্বরে আপনার সঙ্গে যোগাযোগ করতে হবে সেটি লিখুন এবং সাবমিট করুন।

> যদি নিজের মোবাইল হারিয়ে যায় তাহলে কাছের কোনো মানুষের ফোন নম্বর ব্যবহার করুন।

> কিছুক্ষণের মধ্যে আপনাকে কল করা হবে এবং সরাসরি চালকের সঙ্গে সংযোগ করিয়ে দেয়া হবে।

> যদি চালক ফোন ধরেন এবং নিশ্চিত করেন যে তার কাছে জিনিসটি আছে তাহলে তার সঙ্গে যোগাযোগ করে দুজনের জন্য সুবিধাজনক জায়গা ও সময় ঠিক করে নিজের জিনিসটি নিয়ে নিন।

> যদি চালকের সঙ্গে যোগাযোগ করতে না পারেন, তাহলে অ্যাপের ‘ইন অ্যাপ সাপোর্ট’ অপশনটি সিলেক্ট করুন এবং রিপোর্ট করুন। উবারের সাপোর্ট টিম আপনাকে সাহায্য করবে।

গত বছরে দেখা গেছে, বাংলাদেশের উবার যাত্রীরা সবচেয়ে বেশি ফেলে যান ফোন, ক্যামেরা ও ব্যাগ। এছাড়াও এই তালিকায় প্রথম দশটি জিনিসের মধ্যে আছে দৈনন্দিন ব্যবহার্য জিনিস যেমন- মানিব্যাগ, চাবি, কাপড়, ছাতা। তাই নিজে থেকেই একটু সতর্ক হন। এছাড়া প্রিয় জিনিসটি ভুল উবারে ফেলে এলে উপরোক্ত উপায় অবলম্বন করুন।

ডেইলি বাংলাদেশ/এএ