Alexa উবারের মতো এবার বিমান ভাড়া, তাও অর্ধেক দামে!

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৪ ১৪২৬,   ১৯ মুহররম ১৪৪১

Akash

উবারের মতো এবার বিমান ভাড়া, তাও অর্ধেক দামে!

 প্রকাশিত: ১৯:০৮ ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ১১:২৫ ২০ অক্টোবর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

উবারের মতোই এবার অ্যাপের মাধ্যমে বুক করতে পারবেন বিমানও। তাও আবার পাওয়া যাবে অনেকটা সস্তায়। কারণ বর্তমানে বিমান ভাড়া করতে যে টাকা দিতে হয়, তার চেয়ে ৫০% কমে পাওয়া যাবে অ্যাপ-ভিত্তিক বিমান পরিষেবা।

ভারতে বিমান সেবাকে আরও বেশি করে সাধারণ মানুষের মাধ্যে ছড়িয়ে দিতে দেশটির কেন্দ্রীয় সরকার উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় এয়ারক্র্যাফট চার্টার কোম্পানিগুলো আরও সহজে বিমান পরিষেবা সবার কাছে পৌঁছে দিতে এই উদ্যোগ নিচ্ছে বলে জানা গেছে। খবর ইন্ডিয়া টাইমসের।

খুব শিগগিরই ওলা, উবারের মতোই অ্যাপের মাধ্যমে বুক করা যাবে বিমান বলে খবর প্রকাশ করেছে। ভারতে বর্তমানে ১২৯টি সাধারণ এভিয়েশন কোম্পানি রয়েছে। তার মধ্যে ৬০টি কোম্পানির কাছে বেসরকারি বিমান রয়েছে। বাকিরা শুধু হেলিকপ্টার সার্ভিস দিয়ে থাকে। নয়া ব্যবস্থায় একটি প্ল্যাটফর্ম থেকেই সব রকমের এয়ারক্র্যাফট পাওয়া যাবে।

বর্তমানে প্রায় সব চার্টার কোম্পানি বিমান ভাড়া দিতে, বিমানটি যেখানে রয়েছে সেখান থেকে কাস্টমার যেখান থেকে উড়বেন সেই পর্যন্ত ভাড়া, সফরের ভাড়া এবং এয়ারক্র্যাফটের ফেরার ভাড়া যোগ করে চার্জ নিয়ে থাকে। তবে নয়া ব্যবস্থায় উড়ান ৫০% সস্তা হবে।

ডেইলি বাংলাদেশ/আরএজে