Alexa উপনির্বাচনে জাপার প্রার্থী ঘোষণা

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

উপনির্বাচনে জাপার প্রার্থী ঘোষণা

 প্রকাশিত: ২০:৪৫ ১০ ফেব্রুয়ারি ২০১৮  

ফাইল ফটো

ফাইল ফটো

ব্রাহ্মণবাড়িয়া-১ ও গাইবান্ধা-১ আসনের উপনির্বাচনে অংশ নিচ্ছে জাতীয় পার্টি। দুটি আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে লড়বেন জাতীয় পার্টির রেজোওয়ান আহমদ। আর গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে মনোনয়ন দেয়া হয়েছে।

শনিবার দলীয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ উপনির্বাচনে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা।

ব্রাহ্মণবাড়িয়া-১ ও গাইবান্ধা-১ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ আগামী ১৩ মার্চ। ঘোষিত তফসিল অনুযায়ী, এ দুই আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৪ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৬ ফেব্রুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ২৩ ফেব্রুয়ারি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মুহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-১ এবং এমপি গোলাম মোস্তফার মৃত্যুতে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসন শূন্য হয়। ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে আওয়ামী লীগের টিকেটে পাঁচবার এমপি নির্বাচিত হওয়া ছায়েদুল হক গত ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অন্যদিকে, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সুন্দরগঞ্জের এমপি গোলাম মোস্তফা ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গত ১৯ ডিসেম্বর। সুন্দরগঞ্জের এমপি মনজুরুল ইসলাম লিটন খুন হওয়ার পর গত বছরের ২২ মার্চ ওই আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে তিনি প্রথমবারের মতো এমপি হয়েছিলেন।

ডেইলি বাংলাদেশ/এলকে/এমআরকে