উপনির্বাচনে আওয়ামী লীগের তিনদিনে ২০ মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

উপনির্বাচনে আওয়ামী লীগের তিনদিনে ২০ মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২২ ১০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৯:৩৭ ১০ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বগুড়া-১, বাগেরহাট-৪, গাইবান্ধা-৩, যশোর-৬, ঢাকা-১০ আসনের উপনির্বাচনে তিনদিনে ২০টি মনোনয়ন ফরম বিক্রির করেছে আওয়ামী লীগ। ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা চলবে সকাল ১১টা থেকে বিকেলে পাঁচটা পর্যন্ত।

উপনির্বাচনে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা হলেন: 

ঢাকা-১০ আসনে ১টি মেজর (অবসরপ্রাপ্ত) মো. ইয়াদ আলী ফকির সহ-সভাপতি ভাষানটেক থানা আওয়ামী লীগ। 

বাগেরহাট-৪ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৪জন। তারা হলেন- সাবেক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ড. আব্দুর রহিম খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহীর সদস্য আমিরুল আলম মিলন, সাবেক উপ কমিটির সহ-সম্পাদক মিজানুর রহমান জনি, মড়েলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সদস্য প্রবীর রঞ্জন হাওলাদার। 

গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৩জন। তারা হলেন- উম্মে কুলসুম স্মৃতি, ইয়াকুব উল আজাদ, মো. মাহমুদুল হক, এ কে এম মোকছুদ চৌধুরী, মো. মফিজুল সরকার, মো.ফজলুল করিম, মো. ওমর ফারুক, মো. আজিজার রহমান খান, গোপাল চন্দ্র বর্মন, মোছাম্মদ রোজিনা বেগম, তামান্না শারমিন, শাহরিয়া খান এবং আবু বক্কর প্রদান।

বগুড়া-১ আসনের মনোনয়ন নিয়েছেন এসএম মোজাহেদুল ইসলাম (বিপ্লব)। যশোর-৬ আসনের মনোনয়ন নিয়েছেন শেখ রফিক আলম।

এছাড়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদে ৪ জন প্রার্থী মনোনয়ন নিয়েছেন। তারা হলেন- রেজাউল করিম চৌধুরী, খোরশেদ আলম, নুর ইসলাম বিএসসি ও মজিবুর রহমান।

ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরহাট-৪,যশোর-৬, বগুড়া-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বিতরণ চলছে। মনোনয়ন বিতরণ ও জমা নেয়া চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০জন এমপি, ৪জন মেয়র প্রার্থী, ৯৪জন কাউন্সিলর আবেদন সংগ্রহ ক‌রে‌ছেন। 

ঢাকা-১০ আসনে প্রার্থী মেজর (অবসরপ্রাপ্ত) মো. ইয়াদ আলী ফকির ডেইলি বাংলাদেশকে বলেন, আমি দীর্ঘ দিন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি, নেত্রী আমাকে মনোনীত করলে আমি নির্বাচন করবো। ঢাকা ১০ আসনের জনগণ আমার সঙ্গে আছেন বলে আমি করি।

এমপি প‌দে আবেদন ফর‌মের মূ‌ল্যে ৩০ হাজার টাকা, মেয়র প‌দে ২৫ হাজার ও কাউ‌ন্সিলর প‌দে ১০ হাজার টাকা রাখা হ‌চ্ছে।

আগামী ১৫ ফেব্রুয়া‌রি সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার সরকা‌রি বাসভবন গণভব‌নে প্রার্থী‌দের সাক্ষাৎকার অনু‌ষ্ঠিত হ‌বে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে/