.ঢাকা, শনিবার   ২৩ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৬ রজব ১৪৪০

উন্নয়ন সূচক ধরে রাখতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

ফেনী প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:৪২ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:৩৯ ১১ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, শিল্পোন্নয়নের মাধ্যমে দেশকে অগ্রগতির পথে উন্নীত করা হবে। নির্বাচনী ইশতেহারের ঘোষণা অনুযায়ী গ্রামগুলোতে শহরের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০২৪ সাল পর্যন্ত উন্নয়ন সূচক ধরে রাখতে হবে। এটি ধরে রাখতে পারলে, বাংলাদেশ উন্নত দেশের কাতারে পৌঁছে যাবে।

শুক্রবার দুপুরে ফেনীর পরশুরামের কালিকাপুরে নিজ গ্রামে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

নয়া এ প্রতিমন্ত্রী আরো বলেন, কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকারত্ব দূর করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০০টি অর্থনৈতিক অঞ্চল ঘোষণা করেছেন। এসব অঞ্চলে নতুন নতুন ছোট-বড়, মাঝারি বিভিন্ন ধরনের শিল্প-কারখানা স্থাপিত হবে। দেশের পাশাপাশি বিদেশি উদ্যোক্তারাও বিনিয়োগ করবেন। এর মাধ্যমে বেকারত্ব দূর হবে। দেশে উৎপাদিত পণ্য স্থানীয় চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মূদ্রা অর্জিত হবে।

শিল্প প্রতিমন্ত্রীর আগমনে ফেনী জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, প্রশাসনিক কর্মকর্তা ও সবস্তরের মানুষ ফুলেল শুভেচ্ছা জানান।

মন্ত্রী তার বাড়ির সামনে জামে মসজিদে জুমার নামাজ আদায় শেষে বাবা-মার কবর জিয়ারত করেন। তাদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেলুল কাদের প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ