উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার আহ্বান প্রধানমন্ত্রীর

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক :: staff-reporter

 প্রকাশিত: ০২:৪৩ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০২:৫১ ৮ ডিসেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিদেশি সাহায্য ছাড়াই দেশকে স্বয়ংসম্পূর্ণ করতে আওয়ামীলীগ নেতৃত্বাধীন সরকার কাজ করছে। তাই এ কাজ ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনে বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে শুক্রবার বিকেলে তিনি একথা বলেন।

এ সময় স্বাগত ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ১০ বছর শাসনামলে দেশের অগ্রগতির কথা তুলে ধরেন। আহ্বান জানান, যে ধারা শুরু হয়েছে তা যেন বন্ধ না হয়।

এর আগে গণভবনে তিন শতাধিক সাবেক আমলা, কূটনীতিক, প্রকৌশলী, কৃষিবিদ আগামী নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে একাত্মতা প্রকাশ করেন এবং নৌকার বিজয়ে দলের পক্ষে কাজ করার অঙ্গীকার করেন। এসময় সাবেক আমলা, শিক্ষক, প্রকৌশলী, চিকিৎসকদের মধ্যে ৩০৭ জন উপস্থিত ছিলেন।

সাবেক সরকারি আমলাদের মধ্যে সিনিয়র সচিব ৬৫ জন, সাবেক রাষ্ট্রদূত ৯ জন, যুগ্ম ও উপ সচিব পর্যায়ে ৭৫ জন, স্বাস্থ্য ক্যাডারের ১৪ জন, শিক্ষা ক্যাডারের ১৫ জন, প্রকৌশলী ২৭ জন, বন ও ডাক বিভাগের ১১ জন, পুলিশ ক্যাডারের ১৪ জন, কর ১৩ জন, কৃষি ৬৭ জন, টেলিকম, শুল্ক, রেলওয়ে, খাদ্যসহ অন্যান্য কাডারে ১১ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

গত ২৭ নভেম্বর দেড় শতাধিক অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা গণভবনে গিয়ে শেখ হাসিনাকে সমর্থন করে তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। ওই অনুষ্ঠানে বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তারা আওয়ামী লীগের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছিলেন।

ডেইলি বাংলাদেশ/আরএ