Alexa উদ্ভট যৌনপ্রথা! মাত্র ছয় বছর বয়সেই যৌনতায় লিপ্ত হয় এই প্রজাতির মেয়েরা

ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৩ ১৪২৬,   ১০ রবিউস সানি ১৪৪১

উদ্ভট যৌনপ্রথা! মাত্র ছয় বছর বয়সেই যৌনতায় লিপ্ত হয় এই প্রজাতির মেয়েরা

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৯ ১৫ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৩:৫১ ১৫ সেপ্টেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যৌনতা মানুষের আদিম প্রবৃত্তি। এই যৌনতা নিয়ে পৃথিবীর বিভিন্ন স্থানে রয়েছে নানা উদ্ভট রীতি বা প্রথা। পৃথিবীর বিভিন্ন উপজাতি গোষ্ঠীর মধ্যে যৌনতা নিয়ে রয়েছে নানা রকমের প্রথা। যা শুনে তাজ্জব বলে যেতে হয়। দেখে নিন সেই সব উদ্ভট যৌন প্রথার কিছু ঝলক।

১. নিউ গিনির সাম্বিয়ান উপজাতির ক্ষেত্রে সাত বছর বয়স হলেই ছেলে ও মেয়েদের আলাদা করে রাখা হয়। পৃথক এই ব্যবস্থা চলে দশ বছর। আর এই দশ বছর ধরে সাম্বিয়ান গোষ্ঠীর শক্তিশালী যোদ্ধাদের বীর্য পান করতে হয় তাদের।

২. পাপুয়া নিউ গিনির ট্রোব্রিয়ানডর উপজাতির ছেলে মেয়েরা খুব অল্প বয়সেই যৌনতায় লিপ্ত হয়। ছেলে দশ থেকে ১২ বছর বয়েসেই যৌনতায় লিপ্ত হয়। আর মেয়েরা লিপ্ত হয় মাত্র ছয় বছর বয়সে।

৩. দক্ষিণ প্রশান্ত মহাসাগরের একটি দ্বীপ মাঙ্গাইয়াতে মাঙ্গাইয়া উপজাতির রীতি হলো অল্প বয়েসী ছেলেরা বয়স্ক মহিলাদের সঙ্গে যৌনকর্মে লিপ্ত হয়ে যায়। মাত্র ১৩ বছর বয়েস থেকে ছেলেরা তাদের থেকে দ্বিগুন বা তিনগুন বয়েসী মহিলাদের সঙ্গে যৌনতায় লিপ্ত হয়।

৪. অষ্ট্রিয়ার একটি প্রত্যন্ত এলাকায় নারীরা নিজেদের বগলের নীচে আপেলের টুকরো নিয়ে নাচ করেন। আর নাচের পর সেই আপেলের টুকরো খেতে দেন তার পুরুষ সঙ্গীকে।
 
৫. কম্বোডিয়ার ক্রেয়াং উপজাতির মানুষরা একটি বাড়ি বানান। যার নাম দেয়া হয় লাভ হাট। সেখানে উপজাতি সম্প্রদায়ের মেয়েরা নিজেদের পছন্দের পুরুষ খুঁজে না পাওয়া পর্যন্ত বিভিন্ন পুরুষের সঙ্গে লাভ হাটে এসে যৌন কর্ম করে থাকে।

৬. প্রচীন গ্রিক সভ্যতায় পুরুষরা আর এক পুরুষের সঙ্গে সমকাম করে থাকেন।

৭. নেপালের বেশ কিছু উপজাতি সম্প্রদায়ের মধ্যে এক পরিবারের সব ভাইয়েরা একটি মেয়েকেই বিয়ে করে, আর সব ভাইয়েরা সেই একটি মেয়ের সঙ্গেই যৌনতায় লিপ্ত হয়।

৮. পশ্চিম আফ্রিকার নাইজার অঞ্চলে ওদাবে উপজাতিরা প্রতিবছর একটি উৎসব করে। সেই উৎসবে পুরুষরা নানা ধরনের মেক-আপ ও রঙ-বেরঙের পোশাক পরে। তারপর সেই উৎসব থেকে অন্যের বউকে নিয়ে তারা পালিয়ে যায়।

৯. প্রাচীন মিশরীয়রা মনে করেন নীল নদের জল ভালো করে বয়ে যাওয়ার একমাত্র কারন হলো হস্তমৈথুন। তাই তারা খোলা মাঠে হস্তমৈথুন করে নিজেদের বীর্য নীলনদে দান করতেন। যাকে ঘিরে প্রতিবছর একটি জাঁকজমক  উৎসবও পালন করা হতো।

১০. ইন্দোনেশিয়ায় পন সেলিব্রেশনের সময় নিজের সঙ্গী ছাড়া বাকি যে কারো সঙ্গে যৌন কর্ম করার প্রথা চালু রয়েছে। তাদের ধারনা এই কাজ করলে মনোবাসনা পূর্ন হয়।

১১. আয়ারল্যান্ডের ইনিস বেগ দ্বীপে যৌন কর্ম করার সময় পুরুষ এবং মহিলারা তাদের অন্তর্বাস পরে থাকেন।

ডেইলি বাংলাদেশ/জেএমএস