উদ্বোধনের অপেক্ষায় ফেনীর মাওলানা ঘাট সেতু

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭,   ০৭ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

উদ্বোধনের অপেক্ষায় ফেনীর মাওলানা ঘাট সেতু

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৫ ১৯ মে ২০২০  

উদ্বোধনের অপেক্ষায় ফেনীর মাওলানা ঘাট সেতু

উদ্বোধনের অপেক্ষায় ফেনীর মাওলানা ঘাট সেতু

ছোট ফেনী নদীর উপর মাওলানা আব্দুল আউয়াল ঘাট সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায় আছে এটি। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে খুলে দেয়া হবে সেতুটি। এতে করে দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তি পাবে দুই প্রান্তের মানুষ ।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনে এলবিসি প্রকল্পের আওতায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হক ট্রেডার্স এই সেতুর কাজটি সম্পন্ন করে। ৬ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ৪শ ৭৮ টাকা ব্যয়ে নির্মিত এ সেতুর কাজের মেয়াদকাল ছিল ১ বছর ৬ মাস। ঠিকাদারী প্রতিষ্ঠান নির্দিষ্ট সময় শেষ হওয়ার আগেই সেতুর কাজটি শেষ করেছে। 

স্থানীয় বাসিন্দা আরাফাত রহমান বলেন, সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন যত দ্রুত সেতুটি চলাচলের জন্য খুলে দেয়া হবে ততই মঙ্গল। এতে করে নদীর দু পাশের অসংখ্য মানুষ চরম ভোগান্তির হাত থেকে রেহাই পাবে। 

স্থানীয় জসিম উদ্দিন বলেন, দেশের এই ক্রান্তিকালে অত্র এলাকার মানুষের দীর্ঘদিনের একটি স্বপ্ন পূরণ হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানটি তাদের পেশাদারিত্বের পরিচয় দিয়েছে। সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

মেসার্স হক ট্রেডার্সের সত্বাধিকারী ফজলুল হক বাবলু বলেন, সোনাগাজীর চর মজলিশপুর ইউপির মজলিশপুরের মাওলানা আব্দুল আউয়াল ঘাটের উপর ৯৬ মিটার পিসি গার্ডার সেতুর নির্মাণ কাজ নির্ধারিত সময়ের আগে শেষ করতে পেরেছি। মহান রবের দরবারে শোকরিয়া জ্ঞাপন করছি। এ কাজে যারা সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ জানাই।  

ডেইলি বাংলাদেশ/এমএইচ