.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৭ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

উত্তেজনাপূর্ণ ম্যাচে রংপুরের হার

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:২০ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৯:৫৮ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আজকের খেলায় মুখোমুখি হয়েছিল রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। আর এতেই মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংসকে ১৩৫ রানের ছোট সংগ্রহে আটকে দেয় রাইডার্স। কিন্তু এই ছোট লক্ষ্য অর্জন করতেও ব্যর্থ হলো রংপুর রাইডার্স। ৫ রানের হার নিয়ে মাঠ ছাড়ে মাশরাফীর রাইডার্স।

রোবাবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ১৩৬ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নামে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল ও রাইডার্স অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। শুরুটা ভালো হয়নি রংপুরের। রানের খাতা খুলতে পারেননি রংপুরের অধিনায়ক। ২ বলে শূণ্য রানে আউট হন তিনি। দলীয় ২ রানে প্রথম উইকেট হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। উইকেট পান রাব্বী। মিঠুনের সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৯ রান জমা করেন গেইল।

এ ম্যাচে ব্যাটে ঝড় তুলেছিলেন গেইল। কামরুল ইমরুল রাব্বীর উপর চড়াও হন রংপুরের ওপেনার। ওই ওভারে রীতিমতো রাজশাহীর পেসারের উপর স্টিমরোলার চালান তিনি।

রাব্বীর দ্বিতীয় ওভারের প্রথম বলে মিড উইকেটে ছক্কা মারেন গেইল। দ্বিতীয় বলে চার। তৃতীয় বলে আবারও চার। চার নম্বর বলে কোনো রান নিতে পারেননি। পঞ্চম বলে আবারও ছক্কা মারেন।

অবশ্য ব্যাটে ঝড় তুললেই নিজের ইনিংসকে বড় করতে পারেননি। রাব্বীর ওই ওভারেই আউট হন তিনি। লং অনে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে ফেরেন তিনি। ১৪ বলে ২৩ রান করেন গেইল। তার ইনিংসটি সাঁজানো ছিল ২ চার ও ২ ছয়ে। এরপর হাফিজের বলে ক্যাঁচ তুলে দিয়ে ফেরেন মিঠুন(৩০)।

রাবি রোপারা ১ রানে ফেরার সাথে সাথেই রান আউটে ফিরে যান বেনি হাওয়েল(৪)। রুশো আর নাহিদুলের ব্যাটে জয়ের দিকে ছুটছিল রংপুর। কিন্তু সৌম্যর হাতে ক্যাঁচ তুলে দিয়ে শেষ সময় ফেরেন নাহিদুল(১৬)। এরপর আর কিছু করতে পারেনি রংপুর। ৬ বলে আট রান নিতে ব্যর্থ হওয়া রংপুর ৫ রানের হার নিয়ে মাঠ ছাড়ল। রংপুরের হয়ে রেলি রুশো ৪৪* ও মোহাম্মদ মিঠুন ৩০ রান করেন। রাজশাহী কিংসের মোহাম্মাদ হাফিজ ও কামরুল ইসলাম রাব্বি ২টি করে উইকেট নেন।

প্রথমে টস হেরে ব্যাটিংয়ে নামা রাজশাহী ৮ উইকেটে ১৩৫ রান করে। জাকির ৩৬ বলে ৪২* রান করেন। এছাড়া হাফিজ ২৬, সৌম্য ১৮, মুমিনুল ১৪ ও রায়ান টেন ডেসকাট ১৪ রান করেন। রংপুরের হয়ে মাশরাফি ও ফরহাদ রেজা ২টি করে উইকেট পান।

ডেইলি বাংলাদেশ/আরএস