Alexa উত্তরায় আইইএস কলেজে কিশোর গ্যাং নিয়ে সচেতনতামূলক আলোচনা

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

উত্তরায় আইইএস কলেজে কিশোর গ্যাং নিয়ে সচেতনতামূলক আলোচনা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১২ ১৬ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

স্কুল-কলেজে ঢুকে পড়ছে কিশোর গ্যাং,পথভ্রষ্ট হচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা। সিনিয়র-জুনিয়র আধিপত্য বিস্তার নিয়ে চলছে মারামারি। বুঝে না বুঝে এসব গ্রুপে জড়িয়ে পড়ছে স্কুল পর্যায়ের শিক্ষার্থীরাও, যা পরবর্তীতে রূপ নিচ্ছে ভয়ানক আকার। আর এসব থেকে শিক্ষার্থীদের বিরত রাখতে সচেতনামূলক প্রচারণা চালাচ্ছে পুলিশ। 

এরই ধারাবাহিকতায় উত্তরা জোনের ডিসি নাবিদ কামাল শৈবাল প্রত্যেকটি থানা এলাকার স্কুলে জঙ্গিবাদ, কিশোর গ্যাং সম্পর্কে সচেতনতামূলক আলোচনা চালিয়ে যাচ্ছেন।

মঙ্গলবার সকালে তুরাগ থানার সাব-ইন্সপেক্টর মোহাইমিন উত্তরা ৫নম্বর সেক্টর আই. ই.এস.স্কুল অ্যান্ড কলেজে ৯ম, ১০ম শ্রেণির শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামূলক আলোচনা করেন।

এ সময় সাব-ইন্সপেক্টর মোহাইমিন শিক্ষার্থীদের উদ্দেশে বলনে, কিশোর গ্যাং নামের একটি গ্রুপকে র‍্যাব গ্রেফতার করেছে। যাদের বয়স তোমাদের মতো। তোমরা বড় হয়ে দেশের কাজে লাগবে, বড় অফিসার হবে। কারো কথায় এগুলো গ্রুপের সঙ্গে সঙ্গ না দেয়ার আহ্বান জানান তিনি।

এ সময়, কোনো অপকর্ম বা অন্যায় দেখলে সরাসরি থানায় জানানোর কথাও বলেন তিনি।

কলেজের অধ্যক্ষ মো. মনজুরুল হক বলেন, আমি হলফ করে বলতে পারি একমাত্র ক্যাম্পাস আই.ই.এস; যেটা কিনা ধূমপানমুক্ত ক্যাম্পাস। এই প্রতিষ্ঠানে দারোয়ান থেকে শুরু করে কোনো শিক্ষক ধূমপানের সঙ্গে জড়িত না। 

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমার ছেলেদের অনুরোধ করব কোনো প্রকার গ্রুপ, গ্যাং এর সঙ্গে জড়িত না হওয়ার।

এ সময় অধ্যক্ষের অনুরোধে কলেজের সাবেক ছাত্র ডেইলি বাংলাদেশ এর অপরাধ বিষয়ক প্রতিবেদক ইদ্রিস আলম ক্যাম্পাসের শিক্ষার্থীদের উদ্দেশে কিশোর গ্যাং ও জঙ্গিবাদ নিয়ে নানা রকম পরামর্শমূলক দিক নির্দেশনা দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কলেজ শাখার বাংলা বিভাগের প্রভাষক মো. আলাউদ্দিনসহ অন্যান্য শিক্ষকরা।

ডেইলি বাংলাদেশ/ইএ/এসআই

Best Electronics
Best Electronics