Alexa উত্তপ্ত ঢাবি: টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

উত্তপ্ত ঢাবি: টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

আলাদা আলাদা অবস্থানে ছাত্রলীগ,ছাত্রদল ও বামজোট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০৪ ১২ মার্চ ২০১৯   আপডেট: ১৫:১৩ ১২ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদের ফলাফল প্রহসনের ফলাফল আখ্যা দিয়ে পরিবর্তনের দাবিতে আজও ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। 

মঙ্গলবার সকাল থেকেই বিভিন্ন হল থেকে দলে দলে নেতাকর্মীরা সেখানে জড়ো হয়ে টায়ারে আগুন জালিয়ে বিক্ষোভ করছেন। তারা রাস্তায় আগুল জ্বালিয়ে অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন।

গোলাম রাব্বানী বলেন, ভোটারদের ‘ইমোশনালি ম্যানুপুলেট করা হয়েছে। ভিপি পদের ফল ছাত্রলীগ মানে না। ভিপি পদে পুনরায় নির্বাচনের দাবি জানান তিনি।

এদিকে ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে আলাদা আলাদাভাবে ক্যাস্পাসে অবস্থান নিয়েছে ছাত্রদল ও বামজোটের নেতাকর্মীরা।

সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। তারা নির্বাচনের ফলাফল, পুন:নির্বাচন চেয়ে তফসিল, ভিসির পদত্যাগসহ বিভিন্ন শ্লোগান দিচ্ছেন।

অপরদিকে বেলা ১১টার দিকে বামজোটের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। বিভিন্ন দাবি সংম্বলিত প্ল্যাকার্ডসহ বিক্ষোভ করছেন তারা। 

নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী অবস্থানের কারণে ক্যাম্পাসে উত্তপ্ত হয়ে উঠেছে। আলাদা অবস্থানে স্লোগানে স্লোগানে ক্যাম্পাস প্রকম্পিত করে তুলছেন ডাকসু নির্বাচনে অংশ নেয়া বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা।

পুনরায় ভোটের দাবিতে বামজোট ও স্বতন্ত্র জোটের ভিসিবিরোধী বিক্ষোভে বিভিন্ন স্লোগান দেন তারা। ভিসির পদত্যাগ চান বিক্ষোভকারীরা। 

এসময় সেখানে উপস্থিত ছিলেন বামজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী, স্বাধীকার স্বতন্ত্র জোটের ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান, স্বতন্ত্র জিএস প্রার্থী এ আর এম আসিফুর রহমান, ছাত্র ফেডারেশনের জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজির প্রমুখ।

বিক্ষোভকারীরা বলেন, প্রহসনের নির্বাচন আমরা মানি না। নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা করতে হবে। এছাড়া উপাচার্যের উপস্থিতিতে অনিয়মের নির্বাচন কেন হলো, তার জবাব দিয়ে তাকে ক্ষমা চাওয়ার কথাও বলেন তারা।

পুরো ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রবেশের বিভিন্ন রাস্তা শাহবাগ, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার এলাকায় ব্যারিকেড দিয়ে যানবাহন প্রবেশ নিয়ন্ত্রণ করা হচ্ছে।

এর আগে সোমবার রাত সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এতে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরু। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ