জামালপুরে আওয়ামী লীগ-বিএনপির মিছিল

ঢাকা, বুধবার   ২২ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৬ রমজান ১৪৪০

Best Electronics

জামালপুরে আওয়ামী লীগ-বিএনপির মিছিল

 প্রকাশিত: ১৭:৪০ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১৭:৪০ ১০ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে বুধবার দুপুরে জামালপুরে পৃথক মিছিল করেছে আওয়ামী লীগ ও বিএনপি। এসময় বিএনপির দুই কর্মীকে আটক করেছে পুলিশ। 

আটকরা হলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আনিছুর রহমান বিপ্লব ও শহর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাইন উদ্দিন বাবুল। 

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামানের নেতৃত্বে আনন্দ মিছিল বের হয়। এসময় সৈয়দ তানভীর আহম্মেদ ও জেলা আওয়ামী লীগের সদর আসনের এমপি মনোনয়ন প্রত্যাশী রেজাউল করিম রেজনু সিআইপির নেতৃত্বে আনন্দ মিছিল বের হয়।  এছাড়া সরিষাবাড়ি, মেলান্দহ, মাদারগঞ্জ, ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল ও মিস্টি বিতরণ করেছে।

রায় পরবর্তী প্রতিক্রিয়ায় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. মুহাম্মদ বাকী বিল্লাহ সন্তোষ প্রকাশ করেন এবং  এই রায় দ্রুত কার্যকরসহ পলাতক আসামীদের গ্রেফতারের দাবি জানান।

অপরদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজার প্রতিবাদে অ্যাড. শাহ্ মোঃ ওয়ারোছ আলী মামুনের নেতৃত্বে শহরের বিভিন্ন পয়েন্টে খন্ড খন্ড প্রতিবাদ মিছিল বের হয়। মিছিলে যোগ দেয়ার পথে শহরের বোষপাড়া পানির ট্যাঙ্কির কাছে জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আনিছুর রহমান বিপ্লব ও শহর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাইন উদ্দিন বাবুলকে আটক করে সদর থানা পুলিশ। 

এদিকে নিরালা মার্কেটের সামনে থেকে ছাত্রদলের কর্মীরা ঝটিকা মিছিল বের করে। মিছিলটি শহীদ হারুন সড়ক মোড় অতিক্রমের সময় পুলিশ ধাওয়া দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

আইনশৃংখলা নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে।

ডেইলি বাংলাদেশ/টিপি/জেডএম

Best Electronics