Alexa উখিয়ায় চারজনকে হত্যায় দুইজন গ্রেফতার

ঢাকা, রোববার   ২০ অক্টোবর ২০১৯,   কার্তিক ৪ ১৪২৬,   ২০ সফর ১৪৪১

Akash

উখিয়ায় চারজনকে হত্যায় দুইজন গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩১ ১০ অক্টোবর ২০১৯  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়ায় বৌদ্ধ সম্প্রদায়ের এক পরিবারের চার সদস্যকে হত্যার ঘটনায় দুইজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

ঘটনার ১৫ দিন পর এ হত্যাকাণ্ডে তাদের গ্রেফতার দেখানো হলো বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি মো. আবুল মনসুর।  

গ্রেফতাররা হলেন- কুয়েত প্রবাসী রোকেন বড়ুয়ার ভাই শিপু বড়ুয়ার স্ত্রী রিকু বড়ুয়া এবং রামু উপজেলার রাজারকূল ইউপির রাংকুট এলাকার রোমেল বড়ুয়ার ছেলে উজ্জ্বল বড়ুয়া।

গত ২৪ সেপ্টেম্বর রাতে উখিয়ার রত্নাপালং ইউপির পূর্ব রত্নাপালং গ্রামের বাসিন্দা প্রবীন বড়ুয়ার ছেলে কুয়েত প্রবাসী রোকেন বড়ুয়ার বাড়িতে একই পরিবারের চার সদস্যকে গলা কেটে হত্যা করা হয়।

নিহতরা হলেন রোকেনের মা সুখী বালা বড়ুয়া, স্ত্রী মিলা বড়ুয়া, ছেলে রবীন বড়ুয়া এবং ভাই শিপু বড়ুয়ার মেয়ে সনি বড়ুয়া।

রিকু বড়ুয়া হলেন- নিহত শিশু সনির মা এবং উজ্জ্বল বড়ুয়া হলেন শিপু ও রোকেনের ভাগিনীর স্বামী।

ওসি আবুল মনসুর বলেন, উখিয়ার আলোচিত চার খুনের ঘটনাটি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। এরমধ্যে ব্যাপক অনুসন্ধান চালানো হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হয়েছে মামলার বাদী, সাক্ষী ও নিহতদের স্বজন-প্রতিবেশীসহ অন্তত ২০ জনকে।

তিনি আরো জানান, ঘটনায় গ্রেফতার এ দুইজনের জড়িত থাকার প্রাথমিক প্রমাণ মিলেছে। তাদের আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের (রিমান্ড) আবেদন করা হয়েছে। তবে ঘটনার তদন্তের স্বার্থে বিস্তারিত বলতে রাজি নন বলে জানান ওসি।

এ হত্যার ঘটনার দুইদিন পর ২৬ সেপ্টেম্বর রোকেনের শ্বশুর শশাংক বড়ুয়া বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে উখিয়া থানায় মামলা করেছেন। মামলাটির তদন্ত করছেন উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. নুরুল ইসলাম মজুমদার। ঘটনার দিন রোকেন বড়ুয়া কুয়েতে অবস্থান করছিলেন। খবর শুনে পরদিন তিনি দেশে ফেরেন।

ডেইলি বাংলাদেশ/আরএম