উই ট্রান্সফার নিষিদ্ধ হলো ভারতে

ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০,   আষাঢ় ৩০ ১৪২৭,   ২২ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

উই ট্রান্সফার নিষিদ্ধ হলো ভারতে

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৫ ১ জুন ২০২০   আপডেট: ১২:৩৭ ১ জুন ২০২০

অনলাইনে ফাইল ট্রান্সফারের জনপ্রিয় সাইট উই ট্রান্সফার

অনলাইনে ফাইল ট্রান্সফারের জনপ্রিয় সাইট উই ট্রান্সফার

অনলাইনে ফাইল ট্রান্সফারের জনপ্রিয় সাইট উই ট্রান্সফার। এই সাইটের মাধ্যমে বড় মাপের ভিডিও, ছবি একসঙ্গে মেইল করা যায় অনায়াসে। নিরাপত্তার কারণ দেখিয়ে এবার উই ট্রান্সফার নিষিদ্ধ করলো ভারতের টেলিকমিউনিকেশন বিভাগ (ডিওটি)।

দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ভারতের ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাগুলোকে একটি নোটিশ দিয়েছে টেলিকমিউনিকেশন বিভাগ। যেখানে মোট তিনটি ইউইআরএল বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে নির্দিষ্ট দুটি ইউআরএল। কিন্তু পুরো উইট্রান্সফার সাইটই নিষিদ্ধ করার নির্দেশ দেয়া হয়েছে।

উই ট্রান্সফারের সাহায্যে ২ জিবি পর্যন্ত ফাইল অন্যের কাছে পৌঁছে দেয়া যেত সহজেই। লকডাউনে বাড়ি থেকে কাজের ক্ষেত্রে উই ট্রান্সফারের ব্যবহার বেশ বেড়েছিল। দেশটির জনসাধারণ ও জাতীয় নিরাপত্তার স্বার্থে ফাইল অনলাইনে ট্রান্সফার করার এই প্ল্যাটফর্মকে বন্ধ করা হয়েছে বলা হলেও এ বিষয়ে বিস্তারিত কিছুই জানা যায়নি।

পর্নোগ্রাফি, ম্যালওয়্যার বা সাইবার হামলার কারণে বা ব্যক্তিগত তথ্য পাচারের অভিযোগে ভারতে এর আগেও একাধিক অ্যাপ, ওয়েবসাইটকে নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু উই ট্রান্সফারকে বন্ধ করার নির্দিষ্ট কোনো কারণ এখনও জানা যায়নি।

ডেইলি বাংলাদেশ/এনকে