Alexa উইলিয়ামসনের যে পোস্ট বিশ্বজুড়ে প্রসংশিত

ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯,   শ্রাবণ ১ ১৪২৬,   ১২ জ্বিলকদ ১৪৪০

ক্রাইস্টচার্চ হামলা

উইলিয়ামসনের যে পোস্ট বিশ্বজুড়ে প্রসংশিত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৫২ ২০ মার্চ ২০১৯   আপডেট: ০১:৫৪ ২০ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলায় অর্ধশতাধিক মুসল্লি নিহতের ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে। সবচেয়ে বড় বিষয় হলো- ভাগ্যের জোরে সেই হামলা থেকে প্রাণে রক্ষা পেয়েছে দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। 

গেল ১৫ মার্চ এ হামলার পর বিশ্বের নামিদামি ক্রিকেটাররা তামিম-মুশফিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও তামিমদের খোঁজখবর নিয়েছেন অনেকে। অনেকে জানিয়েছেন নিজেদের অভিব্যক্তির কথা।

এবার খোদ কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ক্রাইস্টচার্চের ঘটনায় একটি পোস্ট দিয়ে বিশ্বের চোখে প্রশংসায় ভাসছেন।

ঘটনার দুদিন পর গত ১৭ মার্চ একটি ছবি পোস্ট করেন তিনি। ছবিটিতে দেখা যাচ্ছে দেশটির জাতীয় প্রতীক সিলভার ফার্ন। কিন্তু এখানেই মূল রহস্য। যা দুনিয়াব্যাপী মানুষের নজর কেড়েছে।

ছবিটিতে দেখা যাচ্ছে, ফার্নের শিড়দাড়ায় দাঁড়িয়ে নামাজরত মুসল্লিরা। প্রতি মুসল্লির রয়েছে প্রতিচ্ছবি। এভাবেই দেশটির জাতীয় প্রতীকের আদলে তিনি তৈরি করেছেন নামাজের কাতার। নামাজরত কাতারবন্দি মানুষের বিপরীতে মানুষের প্রতিচ্ছবি। যা বিনয় প্রকাশ করছে।

ক্যাপশনে কেন উইলিয়ামসন লিখেছেন, নিউজিল্যান্ডের অন্যান্য বাসিন্দাদের মতো আমিও বুঝে উঠতে পারছি না যে এটা কী ঘটল! এটা বুঝতে পেরেছি যে আমাদের দেশে ভালোবাসার প্রয়োজনীয়তা কখনো তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি। তিনি আরো লেখেন, আমি আমার একাগ্রতা সব ভুক্তভোগী, নিহতের পরিবার ও শুভাকাঙ্ক্ষী, মুসলিম সম্প্রদায় ও এ ঘটনায় আঘাত পাওয়া অন্য নিউজিল্যান্ডবাসীর কাছে পৌঁছে দিতে চাই। চলুন আমরা সবাই এক হই।

এরপর ছবিটির নিচে হ্যাশট্যাগ দিয়ে তিনি লিখেছেন, ‘হ্যালোব্রাদার।’ ছবিতে আরো লেখা রয়েছে, ‘স্ট্যান্ডিং ইন সলিডারিটি। ১৫ মার্চ ২০১৯।’ যার অর্থ-১৫ মার্চের ঘটনায় সংহতি প্রকাশ। উইলিয়ামসনের এই পোস্টটিতে এরইমধ্যে ৪২ হাজার লাইক পড়েছে। শেয়ার হয়েছে ২১ হাজারের বেশি।

ডেইলি বাংলাদেশ/আরএ