Exim Bank Ltd.
ঢাকা, সোমবার ২৩ জুলাই, ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫

উইম্বলডনে কোয়ার্টার ফাইনালে থেমে গেলেন ফেদেরার

স্পোর্টস ডেস্কডেইলি-বাংলাদেশ ডটকম
ছবি : সংগৃহীত

উইম্বলডনে কোয়ার্টার ফাইনালেই থেমে গেলেন ফেদেরার। আর বীরের বেশে সেমিফাইনালে উঠে গেলেন কেভিন অ্যান্ডারসন। অ্যান্ডারসনের বিপক্ষে হেরে ২-৬, ৬-৭ (৫-৭), ৭-৫, ৬-৪, ১৩-১১ গেমে গেলেন এইসুইস তারকা।

উইম্বলডন থেকে নবম শিরোপা জেতার লক্ষ্যে নেমেছিলেন তা আর হলো না, । অথচ কী চমৎকারভাবেই না ফেদেরার শুরু করেছিলেন এবারের উইম্বলডন। টানা সেট জিতে প্রতিদ্বন্দ্বীদের উড়িয়ে দিয়ে পেয়েছেন দুর্দান্ত সব জয়। কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার অ্যান্ডারসনও যে পাত্তা পাবেন না, সেটাই ধরে নেওয়া হয়েছিল। প্রথম সেট ৬-২ গেমে জিতে নেওয়ায় ওই ধারণাই স্পষ্ট হচ্ছিল। কিন্তু লড়াকু অ্যান্ডারসন তা হতে দেবেন কেন, প্রথম দুই সেট হারের পরও ঠিকই নিশ্চিত করেন সেমিফাইনাল।

সোয়া ৪ ঘণ্টার লড়াইয়ে কতবার যে ম্যাচের রঙ পাল্টেছে। কখনও মনে হয়েছে ফেদেরার উঠছেন শেষ চারে, কখনও আবার অ্যান্ডারসনের দিকে গড়িয়েছে ম্যাচ। কেউ কাউকে ছাড় না দেওয়ায় ম্যাচ গড়িয়েছিল পঞ্চম সেটে। সেখানেও সমান সমান থাকায় ফল নিষ্পত্তির জন্য চলতেই থাকে ম্যাচ। একবার ফেদেরার জেতেন, তো পরের সেটে সমতা ফেরান দক্ষিণ আফ্রিকান তারকা। শেষ পর্যন্ত ফেদেরার হার মানেন ১৩-১১ গেমে।

প্রথম সেট সুইস তারকা সহজে জিতলেও দ্বিতীয় সেটে কঠিন প্রতিদ্বন্দ্বিতা দাঁড় করিয়ে অ্যান্ডারসন নিয়ে যান টাইব্রেকারে। এই পর্ব ফেদেরার জিতে নেন ৭-৬ (৭-৫) গেমে। তবে তৃতীয় সেটে অ্যান্ডারসন ৭-৫ গেমে জেতার পর চতুর্থ সেট নিজের করে নেন ৬-৪ গেমের জয়ে। এরপর ফল নির্ধারণী সেটে চলতেই থাকে তাদের লড়াই। শেষ পর্যন্ত ১৩-১১ গেমের জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় দক্ষিণ আফ্রিকান তারকার।

ডেইলি বাংলাদেশ/আরএস

আরও পড়ুন
সর্বাধিক পঠিত
চার মাসের ‘গর্ভবতী’ বুবলী!
জাবির 'এইচ' ইউনিটের ফল প্রকাশ
বিশ্বের সবচেয়ে বড় ভিসা সেন্টার এখন ঢাকায়
শাকিবের সঙ্গে বিয়ে, যা বললেন নায়িকা বুবলী
ক্যামেরায় সম্পূর্ণ নগ্ন হয়েছেন এই অভিনেত্রীরা, কারা এরা?
ভেঙে গেলো পূর্ণিমার সংসার, পাল্টা জবাবে যা বললেন নায়িকা
মায়ের জিন থেকেই শিশুর বুদ্ধি বিকশিত হয়!
বিদ্যুৎ বিল কমিয়ে নেয়ার কিছু টিপস
ব্যর্থ হলো মার্কিন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী পরীক্ষা
এইচএসসি'র ফল জানা যাবে যেভাবে
ধর্ষণের কবলে মৌসুমী হামিদ, ধর্ষক গাড়িচালক!
চীনের মধ্যস্থতায় তথ্য আদান-প্রদানে সম্মত পাকিস্তান-আফগানিস্তান
বিশ্বকাপের সব গোল্ডেন বল জয়ীরা
গৌরিকে নিয়ে ভক্তের প্রশ্ন, উত্তর দিলেন শাহরুখ!
দেহব্যবসার জন্যেই নতুন বাড়িতে শাহিদ দম্পত্তি!
প্রায় ৬ হাজার বছর পূর্বের বিস্ময়কর প্রেম কাহিনী!
‘দর্শকরাই জানেন কখন দেবেন তালি, কখন গালি’
যেসব দেশে কোনো নদী নেই
মহান আল্লাহ তাআলা যাদের প্রতি সন্তুষ্ট
আমি বিশ্বের সেরা ক্লাবটিই বেছে নিয়েছি
শিরোনাম:
নাশকতার মামলায় খালেদার জামিন আবেদন কুমিল্লার আদালতকে বৃহস্পতিবারের মধ্যে নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের কোটা ইস্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহিংসতার চার মামলা প্রতিবেদন ৫ সেপ্টেম্বর রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের রুদ্ধদ্বার বৈঠক আজ ঢাকার চারদিকে হবে এলিভেটেড রিং রোড: প্রধানমন্ত্রী বন্ধ হয়ে গেলো বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্র